রাজধানীর কাঁচাবাজারগুলো চলছে ব্যবসায়ীদের ইচ্ছা মতো

রাজধানীর কাঁচাবাজারগুলো চলছে ব্যবসায়ীদের ইচ্ছা মতো। যে যেভাবে পারছেন দাম হাকাচ্ছেন, আর বিক্রি করছেন। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছেন সাধারণ ক্রেতারা। যে সবজি হাতিরপুল বাজারে বিক্রি হচ্ছে ৪০ টাকায় তা পলাশীর বাজারে ৫০ থেকে ৬০ টাকায় । বাজার মনিটরিং না থাকায় ব্যবসায়ীরা যার যেমন ইচ্ছা দাম হাঁকাচ্ছে বলে মনে করছেন ক্রেতারা।

রাজধানীর হাতিরপুল কাঁচাবাজার। এখানে বেগুন ও করলা বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০টাকা দরে। আর পেপে ২০টাকা, শশা ৩৫ টাকা, দেশী টমেটো ৬০ টাকা, কাঁচা মরিচ ৭৫টাকা আর মাঝারি সাইজের লাউ প্রতিটি বিক্রি হচ্ছে ৩৫ টাকায়। ফুলকপি ও বাধাকপি প্রতিটি ২৫ থেকে ৩০ টাকায় পাওয়া যাচ্ছে এই বাজারে।

অথচ পলাশির কাঁচাবাজারের চিত্র অন্যরকম। এখানে প্রতিটি সবজির দাম কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেশিতে বিক্রি হচ্ছে। এখানে ভারতীয় টমেটো প্রতি কেজি বিক্রি হচ্ছে ১২০টাকা আর কাঁচামরিচ ৮০টাকায়।

এখানে মাছ বিক্রি হচ্ছে অনেকটাই চড়া দামে। আর মাঝারি সাইজের চিংড়ি প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭’শ থেকে ৮’শ টাকায়। মাঝারি সাইজের ইলিশের দাম চাওয়া হচ্ছে ১১শ’ থেকে ১২শ’ টাকা। এছাড়া গরুর মাংসের কেজি ৫’শ টাকা আর খাসির মাংস ৭’শ টাকায় বিক্রি হচ্ছে। অন্যান্য মুদি পণ্যের দাম রয়েছে অপরিবর্তিত।

You may also like

দেশে আসা নতুন মাদক ”খাট” ইয়াবার চেয়েও ক্ষতিকারক

দেশে আসা নতুন মাদক ”খাট” ইয়াবার চেয়েও ক্ষতিকারক।