জনগণের কথা চিন্তা করে আপাতত বাড়ছে না গ্যাসের দাম: বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী জানিয়েছেন, জনগণের কথা চিন্তা করে আপাতত বাড়ছে না গ্যাসের দাম। সকালে বারিধারার বাসায় সাংবাদিকদের সাথে আলাপে তিনি একথা জানান। তবে জ্বালানী বিশেষজ্ঞদের মতে, ভোটের বিষয়টি মাথায় রেখে নির্বাচনের কারণেই সরকার এখন গ্যাসের দাম বাড়াচ্ছে না। তবে নির্বাচনের পরে গ্যাসের দাম অবশ্যই বাড়ানো হবে।

চলতি বছরের ১১ জুন থেকে গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে গনশুনানী শুরু করে কমিশন। প্রতি ঘনমিটার গ্যাসের গড় দাম ৭ টাকা ৩৯ পয়সা থেকে বাড়িয়ে ১২ টাকা ৯৫ পয়সা করার প্রস্তাব করেছে কোম্পানীগুলো। সব মিলিয়ে শিল্প কারখানা, বিদ্যুৎ কেন্দ্র, ফিলিং স্টেশন, সার কারখানা ও চা প্রক্রিয়াজাতকরন শিল্পে নতুন করে ৭৩ শতাংশ গ্যাসের দাম বাড়ানোর প্রস্তুতি নিয়েছিলো বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন। তবে শুক্রবার সকালে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী জানালেন, আপাতত গ্যাসের দাম বাড়ছে না।

তবে জ্বালানী খাতের বিশ্লেষকরা বলছেন, সামনে নির্বাচন তাই ভোটের বিষয়টি মাথায় রেখেছে সরকার। গ্যাসের দাম বাড়িয়ে সরকার মানুষের বিরাগভাজন হতে চায় না।

সবশেষ গত বছরের মার্চ মাসে সরকার গ্যাসের দাম বাড়িয়েছিলো। এর তিন মাস পর আবারো গ্যাসের দাম বাড়ানোর হলে হাইকোর্টের নিষেধাজ্ঞায় তা স্থগিত করা হয়।

-দিপন দেওয়ান

You may also like

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ