আরো এক সপ্তাহে কমবে না পেঁয়াজের দাম: বাণিজ্যমন্ত্রী

আরো এক সপ্তাহ পেঁয়াজের দাম কমবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। রবিবার সকালে এফবিসিসিআই ভবনে আয়োজিত ব্যবসায়ীদের বৈঠক শেষে তিনি এ আভাস দেন। তিনি জানান, বিদেশ থেকে জরুরিভিত্তিতে আমদানির উদ্যোগের পরও তা সময়মত দেশে না পৌঁছায় আগামী মাসে বাজারে দেশি পেঁয়াজ ওঠা পর্যন্ত অপেক্ষা করতে হবে। বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার দাবি করেছেন, চালের দাম আসলে বাড়েনি।সাধারণ মানুষ এখন মোটা চাল খায় না বলেই চিকন চালের ওপর চাপ তৈরি হয়েছে।

এফবিসিসিআইএর উদ্যোগে সারাদেশের বিভিন্ন রকম নিত্যপ্রয়োজনীয় পণ্যের আমদানিকারক, প্রস্তুতকারক ও পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী ও খাদ্যমন্ত্রী। নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের মজুদ ও সরবরাহ বছরব্যপী স্থিতিশীল রাখতে একটি কার্যকর ব্যবস্থা তৈরির উদ্দেশ্যেই এ বৈঠক। চাল, পেঁয়াজসহ কয়েকটি নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারের সাম্প্রতিক কারসাজির জন্য ব্যবসায়ীদের সাবধান করে দেন এনবিআর চেয়ারম্যান।

দু’মাস ধরে পেঁয়াজের বাজারে ডাকাতি করা ব্যবসায়ীদের চিহ্নিত করতে এফবিসিসিআই কোন উদ্যোগ নেবে কিনা? এমন প্রশ্নের জবাবে এফবিসিসিআই সভাপতি জানান, এটা তাদের দায়িত্ব নয়। চালের বাজারের দাম বাড়ার বিষয়ে জানতে চাইলে খাদ্যমন্ত্রী বলেন, চালের বাজার স্বাভাবিকই আছে। পেঁয়াজের বাজার সম্পর্কে বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী মাসে দেশি পেঁয়াজ বাজারে আসার আগে কম দামে পেঁয়াজ খাবার কোন সম্ভাবনাই আর নেই। বেশি খরচে বিমানে উড়ে আসা পেঁয়াজ ভর্তূকি দিয়ে কম দামে বিক্রি করা হবে বলে জানান বাণিজ্যমন্ত্রী। সাইমুল হক, বাংলাভিশন, ঢাকা।

You may also like

ভারতের সাথে সুসম্পর্কের কোনো টানাপোড়েন চায় না বাংলাদেশ: কাদের

ভারতের নাগরিকত্ব সংশোধন বিলের বিষয়টি সরকার গভীরভাবে পর্যবেক্ষণ