পেয়াঁজ সঙ্কট একটি শিক্ষা: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, মন্ত্রিত্ব দিয়ে কিছু আসে যায় না। পদত্যাগ করতে এক সেকেন্ড সময়ও লাগবে না। পেয়াঁজের দাম বৃদ্ধির পর বিভিন্ন মহল থেকে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ করার দাবি ওঠা প্রসঙ্গে এসব কথা বলেন তিনি। তবে পেয়াঁজের সঙ্কট একটি শিক্ষা দিয়েছে বলেও মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী ।

রাজধানীর পল্টনে হোটেল ফারর্স-এ আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির উদ্যোগে এক মতবিনিময় সভায় বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এসব কথা বলেন। তিনি বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণের একটাই পথ, স্বয়ংসম্পূর্ণতা অর্জন করা । ভারতের ওপর নির্ভরতা কমানো দরকার বলেও মনে করেন তিনি। মন্ত্রী জানান, আগামী ৩ বছরে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবে।

তবে ব্যবসায়ীদের যৌক্তিক মুনাফা করার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। সভায় শ্যামবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো: সেলিম বলেন, পেঁয়াজের সঙ্কট ফেব্রুয়ারির ১৫ তারিখ পর্যন্ত থাকবে। যারা অতিরিক্ত মুনাফার জন্য বাজার অস্থিতিশীল করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান ব্যবসায়ী নেতারা। সরকারকে বিব্রত করার জন্য কোন গোষ্ঠী নিত্যপণ্যের বাজার অস্থিতিশীল করছে কিনা তা তদন্ত করে ব্যবস্থা নেয়া পরামর্শ দেন তারা।

You may also like

ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল

স্বাধীনতার ৫০ বছরের দ্বারপ্রান্তে এসে দেশ এখন গণতন্ত্রহীন