সরবরাহ না থাকায় আলু শূন্য রাজধানীর আড়তগুলো

তিনদিন ধরে কোন আলু নেই রাজধানীর আড়গুলোতে। সরকারের বেধে দেয়া দামে আলু সরবরাহ না থাকায়, বিপাকে পড়েছেন পাইকারী ও খুচরা ব্যবসায়ীরা। এদিকে, কোল্ড স্টোরেজে থাকা আলুও, সরকার নির্ধারিত দামে বেচতে চাচ্ছেন না ব্যবসায়ীরা । এ নিয়ে তাদের কিছুই করার নেই বলে মন্তব্য করেন তারা ।

আলু নেই, তাই বেচাকেনাও বন্ধ । অলস সময় পার করছে কাওরান বাজারের পাইকারী ও খুচরা ব্যবসায়ীরা । একই অবস্থা রাজধানীর শ্যামবাজার এলাকার আলুর আড়তে। ব্যবসায়ীরা বলছেন, পাইকারিতে ২৫ টাকা এবং খুচরা বাজারে সর্বোচ্চ ৩০ টাকা দাম বেধে দিলেও তা মানা সম্ভব হচ্ছে না । কারণ হিসেবে তারা বলছেন, কোল্ড স্টোরেজে থাকা আলু কিনতেই হচ্ছে ৩৫ টাকায় । লোকসান দিয়ে আলু বিক্রি সম্ভব না হওয়ায় সরবরাহ বন্ধ রয়েছে ।

সবজির দাম নিয়ন্ত্রণ করা গেলে আলুর বাজারও নিয়ন্ত্রণে আসবে বলে মনে করেন অনেকে। এদিকে, কোল্ড স্টোরেজে মজুদ পরিস্থিতি সন্তোষজনক হলেও সরকারের ঠিক করা দাম নিয়ে অসন্তোষ রয়েছে ব্যবসায়ীদের মধ্যেও। কোনভাবেই ২৩ টাকায় আলু বিক্রি করতে চাচ্ছেন না তারা । বলছেন, কোল্ড স্টোরেজের আলু বের না হলে বাজার স্বাভাবিক হবে না  আলুর বাজার পরিস্থিতি বদলাতে সরকারের বাস্তবসম্মত সিদ্ধান্ত চান সব পর্যায়ের ব্যবসায়ীরা ।

সিকান্দার রেমান, বাংলাভিশন, ঢাকা ।

You may also like

ক্ষমতা প্রলম্বিত করতে জঘন্য খেলায় মেতেছে আ. লীগ : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ, আওয়ামী