টাকা ছাড়া কোন কাজ হয় না জয়পুরহাট আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে

টাকা ছাড়া কোন কাজ হয় না জয়পুরহাট আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে

জয়পুরহাট আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে টাকা ছাড়া কোন কাজই হয় না বলে অভিযোগ উঠেছে। সেখানে কর্মরত পিওন, নৈশ প্রহরী, আনসার সদস্য, ও কর্মকর্তাদের বেশীরভাগই বাড়তি ফি আদায় ছাড়া কাজ করেননা বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

এছাড়া দালালদের দৌরাত্ব তো রয়েছেই। প্রতিনিয়ত দুর্ভোগে পড়ছেন পাসপোর্ট করতে যাওয়া সাধারণ জনগণ। এমনকি টাকা দিতে অস্বীকৃতি জানালে নানা অজুহাতে তাদেরকে মাসের পর মাস ঘুরতে হচ্ছে বলে জানান তারা।

প্রায় তিন বছর ধরে চলছে জয়পুরহাট আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের কার্যক্রম। কিন্তু এরই মধ্যে সেখানে পুরোদমে দুর্নীতি, অনিয়ম ও ঘুস বাণিজ্যের অভিযোগ উঠেছে। পাসপোর্ট করতে বাড়তি ফি ছাড়া কোন সেবাই পান না সাধারণ জনগণ। বাড়তি ফি হিসেবে দেড় থেকে দুই হাজার টাকা পর্যন্ত গুনতে হচ্ছে তাদের। তিন হাজার চারশ ৫০ টাকার পাসপোর্টে ছোট ছোট ভুল দেখিয়ে আদায় করছে প্রায় ৬ হাজার টাকা।

তবে পাসপোর্ট অফিসে কর্মরতরা এ অভিযোগ অস্বীকার করেছেন । এদিকে পাসপোর্ট কার্যালয়ের কর্মকর্তা জানালেন কোন অনিয়ম হলে সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। জেলার এই পাসপোর্ট অফিসের অনিয়ম ও দুর্নীতি রোধে দ্রুত কার্যকর পদক্ষেপ নেবে কর্তৃপক্ষ, এমনটাই দাবি সাধারন জনগনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও

দিনাজপুরে জেএমবির দুই সদস্য গ্রেফতার

দিনাজপুরের রানীগঞ্জ থেকে জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের সক্রিয় দুই