৮ জনকে আসামি করে হলি আর্টিজান মামলার চার্জশিট দাখিল

আট জনকে আসামি করে হলি আর্টিজান হামলা মামলার চার্জশীট দাখিল করেছে পুলিশ । দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম ।

অভিযুক্ত আট জনের মধ্যে ছয়জন গ্রেপ্তার ও দুইজন পলাতক আছে বলে জানান তিনি । ২০১৬ সালের পয়লা জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে ইতিহাসের জঘন্যতম বর্বরতা চালায় জঙ্গিরা। জঙ্গিরা রাতভর নির্মমভাবে হত্যা করে ১৭ বিদেশি নাগরিকসহ ২০জনকে। ২ জুলাই ভোরে যৌথ বাহিনীর অপারেশন থান্ডারবোল্টে নিহত হয় পাঁচ জঙ্গি ও সন্দেহভাজন একজন।

জিম্মিদশা থেকে উদ্ধার করা হয়েছিলো ১৫ জনকে। ঘটনার দুই বছর ২৩ দিন পর চার্জশীট দিলো পুলিশ । মনিরুল ইসলাম বলেন, এ হামলায় ২১ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে । এর মধ্যে বিভিন্ন সময়ে জঙ্গি বিরোধী অভিযানে ১৩ জন মারা গেছে । তাই তাদেরকে এ মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানান তিনি ।

আর সম্পৃক্ততা পাওয়া না যাওয়ায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমের নাম চার্জশীটে নেই বলেও জানান মনিরুল ইসলাম । আন্তর্জাতিক জঙ্গী সংগঠনের নজরে আসার জন্যই এ হামলা চালানো হয়েছিল বলে জানান মনিরুল ইসলাম ।

You may also like

১৮ সেপ্টেম্বর, মঙ্গলবার ২০১৮

বেলা ১২:০৫ : বাংলা সিনেমা বিকেল ৫:২৫ :