৬০৬ জনের হজ ভিসা না হওয়ার জন্য এজেন্সিগুলোই দায়ি : ধর্মমন্ত্রী

এ বছর ৬০৬ জনের হজের ভিসা না হওয়ার জন্য এজেন্সিগুলোকে দায়ি করেছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। ধর্ম সচিব আনিসুর রহমান বলেন, সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য হজের পর একটি আইন করা হবে। এদিকে, আজ আনুষ্ঠানিকভাবে শেষ হলো এবছরের হজযাত্রার কার্যক্রম। শেষ দিনেও হজ ক্যাম্পে টিকেট না পাওয়া এমন নয়জন যাত্রীর সমস্যা সমাধান করতে হয় হজ অফিস ও হাবকে।

সাদেক ট্রাভেলসের কাছ থেকে টাকা না পাওয়ায় এয়ার ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল আটকে দেয় টিকেট। এক এজেন্সির মাধ্যমে অন্য এজেন্সির যাত্রী পাঠানোর এমন ঝামেলা থাকে প্রতি হজ মৌসুমেই। যদিও বিকাল নাগাদ সমাধান পেয়ে হজে যাওয়া নিশ্চিত হয় ওই যাত্রীদের। এদিকে, নিজে হজ পালন করতে সৌদি যাওয়ার আগে, সার্বিক পরিস্থিতি নিয়ে হজক্যাম্পে সংবাদ সম্মেলন করেন ধর্মমন্ত্রী।

শেষ সময়েও টিকেট না পাওয়ার কোন অভিযোগ থাকলে তা সমাধানের আশ্বাস দিয়েছেন হাব মহাসচিব। এবছর হজের ভিসা হয়েছে ১ লাখ ২৬ হাজার ১৮৩ জনের। আবেদ জমা না দেয়ায় ভিসা হয়নি ৬০৬ জনের। অতিরিক্ত স্লট নেয়া বিমানের ২০টি হজ ফ্লাইট বাতিল করা হয় গেলো এক মাসে। বিমানের শেষ হলেও সৌদি এয়ারলাইন ১৭ আগষ্ট পর্যন্ত হজযাত্রী পরিবহন করবে।

You may also like

ডাকাত সন্দেহে পুলিশদের গণপিটুনি, গ্রেপ্তার আতংকে পুরুষ শূণ্য গ্রাম

ডাকাত মনে করে পুলিশ পেটানোর জেরে গ্রেপ্তার আতংকে