নুসরাত হত্যার বিচারের দাবীতে সারা দেশে মানববন্ধন

নুসরাত হত্যাসহ সারাদেশে নারীর প্রতি সহিংসতার সুষ্ঠ বিচার দাবিতে দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন হয়েছে। নারীর প্রতি সহিংসতা রোধ এবং ফেনীর নুসরাত, মুন্সিগঞ্জের সেতু মন্ডল ও গাজিপুরে মনিকা গোমেজ হত্যাকারীদের বিচার ও সকল সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখা। সকালে কুমিল্লার কান্দিরপাড় পুবালী চত্তরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। নারীর প্রতি সহিংসতা রোধে বরিশালে মানববন্ধন হয়েছে নগরীর সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে। এসময় বক্তারা নারী নির্যতন বন্ধে কঠোর আইন প্রনয়ন এবং তা দ্রুত প্রয়োগ করার দাবি জানান। নুসরাত হত্যার সুষ্ঠ বিচার দাবিতে মানববন্ধন হয়েছে নাটোরে। সকালে স্থানীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসুচির আয়োজন করে মহিলা পরিষদ ও পুজা উদযাপন কমিটি। এসময় প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

অ্যাডভোকেট শাহিন ও ফেনীর নুসরাত হত্যাকান্ডের প্রতিবাদে ও শাস্তির দাবিতে বগুড়ায় মানববন্ধন হয়েছে। এপেক্স ক্লাব অব বগুড়া এবং পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এ কর্মসূচি হয়। নুসরাত জাহান রাফির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নড়াইলে মানবন্ধন হয়েছে। জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে শহরের নড়াইল-যশোর সড়কের রুপগঞ্জ বাজারে এ কর্মসূচি হয়। নুসরাতের হত্যাকারিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে গাইবান্ধায়। সকালে শহরের ট্রাফিক মোড়ে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদ গাইবান্ধা জেলা শাখার উদ্যেগে এ কর্মসুচি পালিত হয়। নুসরাত হত্যা ও দেশব্যাপি নারী নির্যাতন বন্ধের দাবিতে মংলায় মাবনবন্ধন হয়েছে। সকালে মোংলা পোট পৌরসভার সামনে বাংলাদেশ পুজা উদযাপন কমিটির আয়োজনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এতে অংশ নেয়। সারা দেশে নারীদের উপর সহিংসতা বন্ধের দাবিতে জয়পুরহাটে মানববন্ধন করেছে জেলা পুজা উদযাপন পরিষদ। দুপুরে শহেরর কেন্দ্রীয় মসজিদের সামনে ঘন্টা ব্যপী এ মানববন্ধনে পুজা উদযাপন পরিষদের নেতারা ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেন।

“নারীর প্রতি সহিংসতা বন্ধকর এখনই” এই শ্লোগানকে সামনে রেখে নুসরাত জাহান রাফি, সোহাগী জাহান তনু, ও ৮ম শ্রেণীর ছাত্রী রিশানের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবীতে বরগুনায় মানববন্ধন হয়েছে। বাংলাদেশ পূজা উদজাপন পরিষদ ও হিন্দু ছাত্র পরিষদ এর আয়োজনে প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। নুসরাত হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গাজীপুরের কালিয়াকৈরে মানববন্ধন হয়েছে। আর কোন মেয়েকে যাতে অকালে জীবন দিতে না হয় সেজন্য নারী সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা। নুসরাত জাহান রাফি হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবিতে পাবনার ৯ টি উপজেলায় একযোগে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সকালে স্থানীয় প্রেসক্লাবের সামনে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্দ্যেগে ঘন্টাব্যাপি মানববন্ধন ও আলোচনা সভা হয়। নুসরাতসহ নারীর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধের দাবিতে মাগুরাসহ অন্যান্য জেলাগুলেতেও জেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ এর আয়োজনে মানববন্ধন হয়েছে।

 

You may also like

ওয়ার্ম আপ ম্যাচ দিয়ে কাল শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন

ওয়ার্ম আপ ম্যাচ দিয়ে কাল শুরু হচ্ছে বাংলাদেশের