উত্তরা আইডিয়াল কলেজের অধ্যক্ষকে মারধরের অভিযোগ

উত্তরা আইডিয়াল কলেজের এক অধ্যক্ষকে মারধর করেছে প্রতিষ্ঠানের পরিচালক এস এম এইচ রশীদ বাবু। এমনই অভিযোগ করেছেন ভুক্তভোগী অধ্যক্ষ শাহনাজ ইসলাম। এর আগেও ঐ পরিচালক অন্য শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজসহ গায়ে হাত দিয়েছেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। যদিও বিষয়টিকে ভিত্তিহীন ও অসত্য দাবি করে রশীদ বাবু জানান, সব ই কলেজবিরোধী ষড়যন্ত্র।

উত্তরা আইডিয়াল কলেজের অডিট করতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কাছে আবেদনের বিষয় নিয়েই ঘটনার সূত্রপাত। গত ৩ অক্টোবর সকালে বোর্ডে পাঠাতে চাওয়া একটি চিঠিতে কলেজ অধ্যক্ষকে স্বাক্ষর করতে বলেন, পরিচালক রশীদ বাবু। কিন্তু চিঠিতে মনগড়া বক্তব্য আছে উল্লেখ করে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানায় শাহনাজ ইসলাম। তার অভিযোগ, আগেও বেশ কয়েকবার সাদা কাগজে সই করতে বাধ্য হন তিনি।

কলেজে নিয়োগ, ভর্তি ও আয়-ব্যায়ের হিসেবে অসচ্ছতার অভিযোগ করেন, অধ্যক্ষ শাহনাজ ইসলাম। সেই সাথে লাঞ্ছিত করার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি করেন তিনি। এ ঘটনার তীব্র নিন্দা জানান, কলেজের সাবেক শিক্ষকরা। পুরো বিষয়টিকে ষড়যন্ত্র হিসেবে দাবী করেছেন কলেজ পরিচালক রশীদ বাবু। প্রতিকার চেয়ে উত্তরা পশ্চিম থানায় করা শাহনাজ ইসলামের ডায়রির তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ। তবে এ বিষয়ে ক্যামেরার সামনে কোন কথা বলতে রাজি হয়নি আইন শৃঙ্খলা বাহিনী।

সিকান্দার রেমান,বাংলাভিশন, ঢাকা।

You may also like

ঘূর্ণিঝড়ে পশ্চিমবঙ্গে ৬০ হাজার ঘর-বাড়ির ক্ষতি

বুলবুলের আঘাতে ভারতের পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ১১