খাগড়াছড়িতে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ, বিজিবি সদস্যসহ নিহত ৫

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাছ কাটা নিয়ে সংঘর্ষ ও ৫ জন নিহতের ঘটনায় নিহত বিজিবির সিপাহী ছাড়া বাকি চারজনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে, এঘটনার জেরে এখনো এলাকার পরিস্থিতি থমথমে রয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে এখনো কোন মামলা করা হয়নি বলে জানিয়েছে পুলিশ। বাংলাভিশনের খাগড়াছড়ি প্রতিনিধি এইচ এম প্রফুল্লের রিপোর্ট জানাচ্ছেন শর্মিলা কেয়া।

বুধবার সকালে মুসা মিয়া, তার ছেলে মোহাম্মদ আলী ও অপর ছেলে আহমদ আলী এবং মফিজ মিয়ার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হলে কান্নায় ভেঙ্গে পরেন স্বজনরা। সেসময় সেখানে এক হৃদয়বিদারক ঘটনার অবতারনা হয়। এ ঘটনায় আটক দুইজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয় বলে জানিয়েছে পুলিশ। তবে এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

এদিকে, জেলা প্রশাসনের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। পাশাপাশি বিজিবির পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  এ ঘটনায় এখনো এলাকার পরিস্থিতি থমথমে রয়েছে। নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। মঙ্গলবার সকালে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাছ কেটে স’মিলে নিয়ে যাবার সময় বাকবিতণ্ডার জেরে স্থানীয়দের সাথে সংঘর্ষ বাধে বিজিবির। এঘটনায় এক বিজিবি সদস্য এবং বাবা-ছেলেসহ পাঁচজন নিহত হন। মঙ্গলবারই নিহত বিজিবি সৈনিক শাওনের মরদেহ জানাযা শেষে খাগড়াছড়ি থেকে নিজ বাড়ি বরগুনায় পাঠানো হয়।

You may also like

২৪ ঘণ্টায় দেশে আরও ১৮ জন করোনা রোগী শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জন