বরিশালে ২৫৮ বস্তা চালসহ আওয়ামী লীগ নেতা আটক

নাটোরের লালপুরে ফোন করে ত্রাণ চাওয়ায় কৃষককে পেটানোর মামলায় ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তারকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে, বরিশালে দু’শ’ ৫৬ বস্তা সরকারি চালসহ আটক করা হয়েছে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ আলীকে।

নাটোরের লালপুরে কৃষককে পেটানোর মামলায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তারকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, উপজেলার আঙ্গারিপাড়া গ্রামের কৃষক শহিদুল ইসলাম গত ১০ এপ্রিল ট্রিপল থ্রিতে ফোন করে গ্রামের দরিদ্র মানুষের জন্য ত্রাণ সহায়তা চান। ইউএনও বিষয়টি জেনে ইউপি চেয়ারম্যানকে ঐ এলাকায় ত্রাণ সহায়তার নির্দেশ দেন। পরে গত ১২ এপ্রিল চেয়ারম্যান আব্দুস সাত্তার কৃষক শহিদুল ইসলামকে ইউপি কার্যালয়ে ডেকে নিয়ে মারধর করেন।

এদিকে, বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম ইউসুফ আলীকে আটক করা হয়েছে দুশ ৫৬ বস্তা সরকারি চালসহ। এ ঘটনায় তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ ছাদিদ জানান, গোডাউনে কাজের বিনিময় খাদ্য কর্মসূচি চাল মজুদ করে রেখেছিলেন ইউসুফ। চালগুলো বস্তা বদল করে বিক্রি করতেন তিনি।

অন্যদিকে, ফরিদপুরের ভাঙ্গায় বিক্রির সময় জব্দ করা হয় ওএমএস এর ছয় বস্তা চাল। এ ঘটনায় জড়িত দুজনকে আটক করা হয়েছে। এছাড়া, চট্টগ্রামের ফটিকছড়িতে ন্যায্য মূল্যের সরকারি চাল গোপনে বিক্রির সময় এক ডিলারসহ তিনজনকে আটক করা হয়। এসময় চার বস্তা চাল জব্দ এবং গুদাম সিলগালা করে দেয়া হয়।

এদিকে, ত্রাণের দাবিতে পথে নেমেছেন লালমনিরহাটের ইজিবাইক ও অটো চালকরা। করোনা দুর্যোগে কর্মহীন থাকায় দুর্বিসহ দিন পার করছেন তারা। জাতীয় পরিচয়পত্র নিয়ে তালিকা করার কথা বলা হলেও ত্রাণ মিলছে না বলে অভিযোগ তাদের। জীবন বাঁচাতে সরকারি-বেসরকারি সহযোগিতার দিকে তাকিয়ে খেটে খাওয়া অসহায় মানুষেরা।

 

You may also like

ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি আইসিসির

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়ছে