সিরাজগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, আটক ৪

সিরাজগঞ্জের শাহজাদপুরের ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে চলছে র‌্যাব এর অভিযান। এ সময় নব্য জেএমবি’র আঞ্চলিক সেকেন্ড ইন কমান্ডসহ চারজন আত্মসমপর্ণ করে। টিনশেড বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে দু’টি পিস্তলসহ বোমা তৈরির সরঞ্জাম । শুক্রবার ভোর থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে উপজেলার উকিল পাড়ার ওই বাড়িটিতে অভিযান শুরু করে র‌্যাব।

সকাল সাড়ে ১০টার দিকে সন্দেহভাজন চার জঙ্গি বেড়িয়ে এসে আইনশৃঙ্খলাবাহিনীর কাছে আত্মসমর্পণ করে। এরা হচ্ছে- নব্য জেএমবি’র আঞ্চলিক সেকেন্ড ইন কমান্ড পাবনার সাঁথিয়ার কিরণ ওরফে শামীম ওরফে হামিম। অন্যরা হলো- সাঁথিয়ার নাঈমুর, দিনাজপুরের আতাউর রহমান ওরফে কলম সৈনিক ও সাতক্ষীরার আমিনুল ইসলাম ওরফে শান্ত।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার রাতে রাজশাহী নগরীতে অভিযান চালিয়ে সংগঠনটির রাজশাহী অঞ্চলের প্রধান মাহমুদসহ চার জঙ্গিকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শাহজাদপুরের এই বাড়িতে অভিযানে নামে র‌্যাব। বাড়ির মালিককে এখনো খুঁজে পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, শিক্ষক ফজলুল হকের বাড়িটিতে দীর্ঘদিন ধরে এক নারী ভাড়াটিয়া বসবাস করে আসছিলেন। কয়েকমাস আগে বগুড়া থেকে দু’জন লোক গিয়ে ওই বাড়িতে ওঠে।

You may also like

করোনায় আরো ৩১ জনের মৃত্যু

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩১ জনের