কেজিতে ৮-১০ টাকা কমেছে পেঁয়াজের দাম

হিলি স্থলবন্দরে পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ১২ থেকে ১৫ টাকায়। গত তিনদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ থেকে ১০ টাকা। আমদানি বেড়ে যাওয়াই এর কারণ বলে জানিয়েছেন বন্দরের ব্যবসায়ীরা।

রমজানকে উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে পেঁয়াজ, রসুন, আদা, শুকনা ঝালসহ বিভিন্ন নিত্য পন্যের আমদানির পরিমাণ। আমদানি বাড়ার সাথে-সাথে কমেছে পেঁয়াজের দাম। কেজিতে ৮ থেকে ১০ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ১২ থেকে ১৫ টাকায়। আমদানির বেড়ে যাওয়ায় পেয়াজের দাম কমে এসেছে, বললেন বন্দরের ব্যবসায়ীরা।

এদিকে, বন্দর কর্তৃপক্ষ বলছেন, প্রতিদিনই বাড়ছে ভারত থেকে পেঁয়াজের আমদানির পরিমান। গত সপ্তাহে হিলি স্থলবন্দর দিয়ে সাড়ে ৬ হাজর মেট্রিন টন পেঁয়াজ আমদানী হলেও চলতি সপ্তাহে ১০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে। রমজানের চাহিদা মাথায় রেখে পেঁয়াজের অধিক পরিমান এলসি খোলা আছে।

এছাড়াও সীমান্তের ওপারে পেঁয়াজবোঝাই ৩ শতাধিক ট্রাক বন্দরের প্রবেশের অপেক্ষায় পাইপ লাইনে রয়েছে। তাই রমজানে পেঁয়াজ সংকটের আশঙ্কা নেই বলে মনে করেন বন্দরের ব্যবসায়ীরা। দেশের খোলা বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে বাজার মনিটরিং এর জোর দাবি জানিয়েছেন বন্দরের পেঁয়াজ আমদানিকারকরা।

 

You may also like

আজ সশস্ত্র বাহিনী দিবস

যথাযথ মর্যাদায় পালন হচ্ছে সশস্ত্র বাহিনী দিবস। সকালে