নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে: বাণিজ্যমন্ত্রী

রোযায় প্রতিদিন আটটি ভ্রাম্যমাণ আদালত দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করবে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। তিনি জানান, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সচেতন সরকার। দাম সহনীয় পর্যায়ে রয়েছে উল্লেখ করে ক্রেতাদের ওপর এবার চাপ পড়বে না বলে আশা করেন মন্ত্রী। পণ্য পরিবহনে পথে পথে চাঁদাবজি কঠোরভাবে নিয়ন্ত্রণে পুলিশকে নির্দেশ দেয়া আছে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

রমযানকে সামনে রেখে প্রতিবারই নিত্যপ্রয়োজনীয় পন্যের পাশাপাশি ছোলা, ডাল, চিনি, তেলের দাম বাড়তে থাকে। বিশ্ব ভোক্তা অধিকার দিবস আয়োজন সংক্রান্ত ব্রিফিং-এ তাই বাণিজ্যমন্ত্রীর কাছে প্রশ্ন ছিল লাগামহীন এই মূল্য বৃদ্ধি ঠেকাতে কি পদক্ষেপ নেয়া হচ্ছে? মন্ত্রী জানালেন, কোনধরনের অসাধু ব্যবসায়ীদের সুযোগ দিতে চান না তারা। গত দু’বছরের তুলনায় এই সময়ে জিনিসপত্রের দাম সহনীয় আছে বলেও দাবী করেন তিনি।

বানিজ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীরর দপ্তর থেকে বাজার মনিটরিং হচ্ছে পন্য পরিবহনে পথে পথে চাঁদাবাজি যেন না হয় সেদিকেও সচেতন রয়েছেন। নির্ধারিত দামেই মাংস বিক্রির জন্য ঢাকার দুই মেয়রের সাথে শিগগিরি বৈঠক হবে বলেও জানিয়েছেন বানিজ্য মন্ত্রী।

শারমিন ইব্রাহীম, বাংলাভিশন, ঢাকা।

You may also like

বিএসটিআই অনুমোদিত ১১ কোম্পানির পাস্তুরিত দুধে সীসা

এবার ১১টি কোম্পানির পাস্তুরিত দুধে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক