নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ এবারো সেরাদের সেরা

সাফল্যের ধারাবাহিকতায় এবারও এইচএসসি পরীক্ষায় শতভাগ পাসের গৌরব অর্জন করেছে নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ। রাজধানীর নামিদামি কলেজগুলোতে যেখানে পাসের হার কমেছে, সেখানে মফস্বলের এই কলেজটির সাফল্য তাক লাগিয়ে দিয়েছে সবাইকে।

এমন বাধ ভাঙ্গা আনন্দ আর উচ্ছাস নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের। এবারের এইচএসসি পরীক্ষায় পাসে হার কমলেও আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ ধরে রেখেছে সাফল্যের ধারাবাহিকতা।

রাজধানীর নামিদামি কলেজগুলোতে যেখানে ফেলের খাতায় নাম লিখিয়েছে সেখানে মফস্বলের এই কলেজটি থেকে পাসের হার শতভাগ। নরসিংদী জেলা থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া ৬৪টি কলেজ থেকে জিপিএ ফাইভ পেয়েছে ৪১১ জন।

আর এর মধ্যে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজেরই ২৭১ জন। আর বাকী ৬৩ কলেজ মিলে পেয়েছে ১৪০ জন। সিটি কলেজের এইচ এসসি পরীক্ষায় অংশ নিয়েছিল আটশ চার জন শিক্ষার্থী। পরীক্ষায় এমন সাফল্যে উচ্ছসিত শিক্ষার্থী শিক্ষক অভিবাবক সবাই।

২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই এইচএসসি পরীক্ষায় সাফল্যের সিড়ি বেয়ে সেরাদের সেরায় স্থান করে নিয়েছে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ। কিভাবে তা সম্ভব হলো সেটাই জানালেন কলেজের অধ্যক্ষ।
কলেজটির প্রতিষ্ঠাতা নরসিংদীর শিক্ষাবন্ধু হিসেবে পরিচিত শিল্পপতি আব্দুল কাদির মোল্লা।

স্বপ্নবান এই মানুষটি মনে প্রাণে চাওয়া নৈতিক ও টেকসই শিক্ষা গ্রহনের মাধ্যমে যেন শিক্ষার্থীরা আন্তজার্তিক পরিমন্ডলেও নেতৃত্ব দিতে পারে। আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের সাফল্য অব্যাহত থাকুক এমনটাই চাওয়া নরসিংদী বাসীর। পরীক্ষা আটশ চারজন, জিপিএ ২৭১, শতভাড়। নরসিংদী ৬৪টি জেলায় জিপিএ ৪১১ আর ২৭১ পুরো জেলায় ১৪০

You may also like

সিরিয়ায় রুশ বিমান ধ্বংসের জন্য ইসরায়েল দায়ী: রাশিয়া

সিরিয়ার বন্দর নগরী লাতাকিয়ার আকাশে ১৫ আরোহীসহ রাশিয়ার