ভিসির পদত্যাগের দাবিতে দশদিন ধরে চলছে আন্দোলন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে ১০ম দিনের মতো অনড় আন্দোলন করছে শিক্ষার্থীরা। আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে সূর্যোদয়ের সাথে সাথে শিক্ষার্থীরা অবস্থান মঞ্চে জাতীয় সংগীত পরিবেশন করেন।

ভিসির অনিয়ম, দুর্নীতি, কথায় কথায় বহিস্কার, শিক্ষার্থী, অভিভাবক নির্যাতন সহ বিভিন্ন ইস্যুতে গত ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে এ অন্দোলন অব্যাহত রেখেছে। সেখানে তারা অবিরাম ভিসি বিরোধী শ্লোগান গান, কবিতা পরিবেশন করে চলছে। ভিসির পতন না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা এ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশনার জন্য অপেক্ষার প্রহর গুনছে শিক্ষার্থীরা।

গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে সময়িক বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ফেসবুকে তীব্র সমালোচনার মুখে ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিনিয়ার বহিস্কার আদেশ প্রত্যাহার করে নেয়। গত ১৯ সেপ্টেম্বর থেকে ভিসির পদত্যাগের এক দফা আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

 

মনোজ সাহা, গোপালগঞ্জ

You may also like

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা: বিসিবি

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা রেখেছে বিসিবি।