বাংলাভিশনে প্রচারিত হচ্ছে বৃহস্পতি-শুক্র-শনিবার রাত ৮টা ১৫মিনিটে ধারাবাহিক নাটক ‘ফুল মহল’

ধারাবাহিক নাটক ‘ফুল মহল’ বাংলাভিশনে প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে বৃহস্পতি-শুক্র-শনিবার রাত ৮টা ১৫মিনিটে। আহমেদ শাহাবুদ্দীন-এর রচনা ও সকাল আহমেদ-এর পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, আনিসুর রহমান মিলন, জেনি, অর্ষা, বন্যা মির্জা, শম্পা রেজা, কে এস ফিরোজ, লুৎফর রহমান জর্জ, মুনিরা মিঠু প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: এই ধারাবাহিকের গল্পটি পারিবারিক দ্বন্দ্ব কেন্দ্রিক, সিরিয়াসধর্মী, পুরনো ইতিহাস নিয়ে লেখালেখি, ফ্যাশন হাউজে মায়ের সাথে পরিচয়, সেই সূত্রে মেয়ের সাথে সম্পর্ক গড়ায় ভালোবাসায়, গ্রাম ও শহরের বাস্তবতার আলোকে নির্মিত।

একটি দৈনিক পত্রিকার লাইফস্টাইল পাতার সম্পাদক সৌরজয়। তার মা-ও একজন সাংবাদিক। সৌরজয় লাইফস্টাইল পাতা চালানোর পাশাপাশি নিজের পাতায় প্রাচীন রাজবাড়ি বা ঐতিহ্য নিয়ে লিখতে ভালবাসে। তার এই লেখার ভক্ত ফ্যাশন ডিজাইনার ফিরোজা চৌধুরীর মেয়ে সুহা। সুহার সঙ্গে তার পরিচয়ের সূত্র তার মা ফিরোজা চৌধুরী। এক পর্যায়ে সুহা তাকে বলে, ‘আপনি এত এত পুরানো রাজবাড়ি নিয়ে লেখেন কিন্তু “ফুল মহল” নিয়ে লেখেন না কেন? সুহার কথায় সৌরজয় ‘ফুল মহল’-এর স্টোরি করতে উৎসাহী হয়।

কিন্তু স্টোরি করতে গিয়ে হোঁচট খায় সে। ফুলমহলের প্রধান পুরুষ মহিউদ্দিন খোরাসানি তার সঙ্গে দেখা করেন না। ফলে বিস্ময় ও ব্যর্থতা নিয়ে ফিরতে হয় তাকে। নিজের সাংবাদিকতা জীবনে প্রথম ব্যর্থতার কথা মাকে বলতেই তার মা জাহানারা ক্ষুব্ধ কণ্ঠে বলে ওঠেন, ‘ওখানে গিয়েছ কেন তুমি?’ মায়ের হঠাৎ ক্ষোভ প্রশ্নের জন্ম দেয় সৌরজয়ের মনে।

একদিন মায়ের কালেকশনে থাকা পুরনো পেপার কাটিং রহস্যের নতুন দিক উন্মোচিত করে। যেখানে হেডিং করা হয়েছে ফুল মহলে কখনও ভালবাসার ফুল ফোটে না। এই নিউজে যে ঘটনার কথা লেখা হয়েছে, তা থেকেই সে বুঝে যায় তার মায়ের আপত্তির কারণ। ফুল মহল নতুন করে আগ্রহের জন্ম দেয় তার মনে। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনী।

You may also like

‘কান’-এর রেড কার্পেটে রূপকথা তৈরি করলেন ঐশ্বর্যা

৭০তম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে ঐশ্বর্যাকে দেখে