পরিবেশ দুষণে বিপর্যস্ত কুষ্টিয়া পৌরসভা

পরিবেশ দুষণে বিপর্যস্ত কুষ্টিয়া পৌরসভার নাগরিকদের জনজীবন। বিশেষ করে সুনির্দিষ্ট কোন কসাইখানা না থাকায় শহরের যত্রতত্র পশু জবাই এবং বর্জ ফেলে পরিবেশ দুষন সেখানে নিত্যদিনের ঘটনা। দুর্গন্ধে শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিশুদের পাঠদান ব্যহত হচ্ছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। পৌর কর্তৃপক্ষও ঘটনার সত্যতা স্বীকার করেছে। দুষনমুক্ত করতে নির্দিষ্ট কসাইখানা স্থাপনের আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

কুষ্টিয়া পৌরসভার হাউজিং আবাসিক এলাকায় কাঁচা বাজারের কসাইরা বর্জ্য ফেলে গোটা এলাকা দুষিত করে ফেলেছে। স্কুল কিংবা আবাসিক পাড়া-মহল্লা কোথাও দুষনমুক্ত স্থান খুঁজে পাওয়া যাবে না। দুর্গন্ধে অনেক শিশু অসুস্থ হয়ে স্কুল ছেড়ে চলে যাচ্ছে। একই ভোগান্তি এলাকার মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিদের। জেলা প্রশাসনসহ পৌর কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করেও কোন ফল হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।

পরিকল্পিত কসাইখানা না থাকায় পরিবেশ দুষনের সত্যতা স্বীকার করে পৌরসভা কর্মকর্তা জানান, জেলা প্রশাসন জায়গা বরাদ্দ দিলেই স্থায়ী সমাধান হবে। যত্রতত্র পশু জবাই বন্ধে পৌরসভার পরিকল্পিত কসাইখানা স্থাপনে জায়গা বরাদ্দ দেয়ার উদ্যেগ নেয়া হয়েছে বলে জানালেন জেলা প্রশাসক। যেখানে সেখানে বর্জ্য ফেলা বন্ধের জোর দাবি কুষ্টিয়াবাসীর।

 

You may also like

ডাকাত সন্দেহে পুলিশদের গণপিটুনি, গ্রেপ্তার আতংকে পুরুষ শূণ্য গ্রাম

ডাকাত মনে করে পুলিশ পেটানোর জেরে গ্রেপ্তার আতংকে