বৃষ্টিতে তলিয়ে গেছে বন্দরনগরীর নিম্নাঞ্চল

সকাল থেকে ভারী বৃষ্টিতে চট্টগ্রাম মহানগরীর নিচু এলাকা তলিয়ে গেছে। কোথাও কোথাও প্রধান সড়কেও পানি উঠে জলাবদ্ধতা তৈরি হয়েছে। অন্যদিকে, গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বৃষ্টির পানিতে জলাবদ্ধতায় নাকাল যাত্রীরা।

মঙ্গলবার সকাল থেকে ভারী বৃষ্টির ফলে চট্টগ্রাম নগরীর নিচু এলাকা তলিয়ে গেছে। কোথাও কোথাও প্রধান সড়কেও পানি উঠে জলাবদ্ধতা তৈরি হয়েছে। নগরীর চকবাজার, কাপাসগোলা, বাকলিয়া, চান্দগাঁও, সিডিএ আবাসিক, আগ্রাবাদ, মুরাদপুর, দুই নম্বর গেট, প্রবর্তক মোড়সহ নিচু এলাকায় জমেছে হাঁটুপানি।

অনেক এলাকার দোকানপাটেও পানি ঢুকে পড়েছে। একে ভারী বৃষ্টি, তার সাথে জলজট; বিপত্তিতে পড়েন অফিসগামী ও স্কুলগামীরা। গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আশপাশের এলাকাও তলিয়ে গেছে থই থই পানিতে।এ কারণে মহাসড়কে যানবাহন স্বাভাবিক গতিতে চলতে পারছে না।

হাইওয়ে পুলিশ জানায়, অব্যাহত বৃষ্টির ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী, চেরাগ আলী, ভোগড়া বাইপাস, চান্দনা চৌরাস্তায় পানি জমে গেছে। অপ্রতুল ড্রেনেজ ব্যবস্থায়, জমে থাকা পানি নিস্কাশনে বেশি সময় লাগছে। তাই এই সড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলতে পারছে না। যানজট ও জলজটে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। এদিকে, মুষলধারে বৃষ্টির কারণে টঙ্গী থানা, হাসপাতাল ও আশেপাশের এলাকা হাঁটু পানিতে তলিয়ে গেছে।

You may also like

সাভারে ট্রাকচাপায় গার্মেন্টস শ্রমিকের পা বিচ্ছিন্ন

সাভারে ট্রাকচাপায় এক গার্মেন্টস শ্রমিকের পা বিচ্ছিন্ন হয়ে