গ্রামবাংলা

ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট

By নিউজ ডেস্ক

August 17, 2018

গাজীপুরের ঢাকা টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে শত শত যাত্রী। এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজা থেকে বারপাড়া পর্যন্ত ঢাকামুখি সড়কে ছয় কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে ।

গাজীপুরের ঢাকা টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজটে মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন। হাইওয়ে পুলিশ জানায়, ভোর থেকে মহাসড়কে যাত্রী ও পণ্যবাহী পরিবহনের সংখ্যা বেড়ে যাওয়ায় এ যানজটের সৃষ্টি। মহাসড়কের বেহাল দশার কারণে ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী, চেরাগআলী, কলেজ গেট, গাজীপুরা, বড়বাড়ি, বোর্ডবাজার ও আশপাশের এলাকায় ১৫ কিলোমিটার দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

এদিকে, ঢাকা টাঙ্গাইল মহাসড়কের খাড়াজোড়া থেকে চন্দ্রা ও আশেপাশের এলাকায় ১০ কিলোমিটার যানজট তৈরি হয়েছে। সড়কে পণ্য ও পশুবাহী ট্রাকের সংখ্যা বেড়ে যাওয়া এবং খাড়াজোড়া এলাকায় একটি ট্রাক বিকল হওয়ায় মহাসড়কে সকাল থেকে এ যানজটে নাকাল যাত্রী ও চালকরা।

এদিকে, দাউদকান্দি হাইওয়ে পুলিশ জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি এলাকার টানা তিনদিনের যানজট বৃহস্পতিবার সন্ধ্যায় শেষ হলেও রাতে মুন্সিগঞ্জের ভবেরচর এলাকায় একটি ট্রাক দুর্ঘটনার শিকার হলে যানজট সৃষ্টি হয়। ওই যানজট কুমিল্লা অংশে গিয়ে প্রভাব ফেলে।