৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ দিচ্ছে ‘আলোর ফেরিওয়ালা’

নতুন বিদ্যুৎ সংযোগ পেতে আর হয়রানিতে পড়বে না গ্রাহকরা। হবে না কোনো ঝক্কি-ঝামেলা। আবেদনের পাঁচ মিনিটের মধ্যেই মিলবে সংযোগ। দ্রুততম সময়ে ঘরে ঘরে বিদ্যুত সেবা পৌঁছে দিতেই আলোর ফেরিওয়ালা নামের এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানালেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

অলি-গলি ঘুরে পাঁচ মিনিটে বিদ্যুৎ সংযোগ দিয়ে ঘরে ঘরে আলো পৌঁছানোই আলোর ফেরিওয়ালার কাজ। সাভারের কালিয়াকৈর গ্রামের ইমান আলী। সাব মিটারের বদলে এখন দরকার আলাদা বিদ্যুত সংযোগ। খবর পেয়ে ইমান আলীর বাড়িতে সেবা দিতে হাজির আলোর ফেরিওয়ালা।

ঘরে বসেই বিভিন্ন ফি পরিশোধ করে আবেদনের সাথে সাথেই সংযোগ। কোনো হয়রানি ছাড়াই বাসা-বাড়ির পাশাপাশি গ্রামের দোকান-পাটেও পাঁচ মিনিটেই দেয়া হচ্ছে নতুন সংযোগ। শুধু সংযোগ নয়, বিদ্যুৎ গ্রাহকের বিভিন্ন সমস্যার তাৎক্ষনিক সমাধান দিতেও পথে-ঘাটে ঘুরছে আলোর ফেরিওয়ালা।

নিরন্তর সেবা দিতে কাজ করছেন দুজন লাইনম্যান ও একজন ওয়্যারিং পরিদর্শক। নাগরিক সেবা গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দিতেই এমন উদ্যোগ জানালেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী। বর্তমানে আলোর ফেরিওয়ালার সেবা মিলছে পল্লী বিদ্যুতের ৮০টি সমিতিতে। শিগগিরই শহরাঞ্চলেও এই সেবা চালু করতে চায় সরকার।

You may also like

বন্যা পরিস্থিতির আরো অবনতি

টানা বৃষ্টি আর উজানের ঢলে দেশের বেশিরভাগ নদ-নদীর