টানা বৃষ্টি আর উজানের ঢলে তিস্তার পানি বিপদসীমা ছুঁইছুঁই

টানা বৃষ্টি আর উজানের ঢলে উত্তরে তিস্তার পানি বিপদসীমা ছুঁইছুঁই করছে। এতে তলিয়ে গেছে রংপুরের গংগাচড়া ও কাউনিয়ার নিম্নাঞ্চল। এদিকে, খাগহড়াছড়িতে অবিরাম বৃষ্টিতে ব্যাপক পাহাড় ধসে অসংখ্য বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। টানা বৃষ্টি অব্যাহত থাকায় খাগড়াছড়ি শহরের কলাবাগান, নেন্সিবাজার,মোল্লাপাড়া, কৈবল্যপিঠ,আঠার পরিবার, শালবন ও মোহাম্মদপুরসহ জেলার বিভিন্ন এলাকায় পাহাড় ধস দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য বসতবাড়ী।

প্রশাসনের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত পরিদর্শন করেছে। প্রাণহানি এড়াতে ঝুঁকিপূর্ণ স্থান থেকে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং করছে প্রশাসন। মহালছড়িতে সড়ক পানির নীচে তলিয়ে যাওয়ায় খাগড়াছড়ি-রাঙামাটি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এদিকের, রংপুরে উজানের ঢলে ও বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ। ডুবে গেছে পুকুর, জলাশয় ও ক্ষেতের ফসল। উপজেলা প্রশাসন জানিয়েছে, গত দু’দিনের টানা বৃষ্টি আর উজানের ঢলে এই অবস্থার সৃষ্টি হয়েছে। দুর্গত মানুষের জন্য বিশুদ্ধ পানি, শুকনো খাবার সরবরাহ করেছে প্রশাসন। পানিবন্দিদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়েছে। আবহাওয়া অফিস জানায়, গত ২৪ঘণ্টায় রংপুরে ৭৯মিলিমিটার বৃষ্টি হয়েছে।

You may also like

আফগান জুজু কাটলো বাংলাদেশের

শেষ পর্যন্ত কাটলো আফগানিস্তানের বিপক্ষে জয়ের ক্ষরা। ফাইনালের