প্যারিসে বন্দুকধারীর হামলায় পুলিশ সদস্য নিহত; দায় স্বীকার আইএসের

প্যারিসে বন্দুকধারীর হামলায় পুলিশ সদস্য নিহত; দায় স্বীকার আইএসের

ফ্রান্সের রাজধানী প্যারিসে বন্দুকধারীর হামলায় পুলিশের এক সদস্য নিহত ও দু’জন আহত হয়েছে। পাল্টা গুলিতে নিহত হয়েছে হামলাকারী। এর দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএস।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ শঁজ এলিজি এলাকায় এই ঘটনা হয়। পুলিশ সদস্যদের বহন করা মাইক্রোবাসের সামনে গাড়ি নিয়ে বাধা দেয় হামলাকারী। পরে সয়ংক্রিয় অস্ত্রের গুলিতে ঘটনাস্থলেই পুলিশের এক সদস্য নিহত হয়। আহত হয় আরো দু’জন। হামলাকারী পালানোর সময় পাল্টা গুলিতে নিহত হয়। তার গাড়ি থেকে উদ্ধার করা কাগজ থেকে পরিচয় পেয়েছেন তদন্ত কর্মকর্তারা।

নাম প্রকাশ না করে জানানো হয়, দু’হাজার সালের শুরুতে পুলিশের ওপর হামলার দায়ে জেলে খেটেছে সে। এই ঘটনার দায় স্বীকার করে আইএসের ওয়েবসাইট আমাক-এ জানানো হয়, হামলাকারীর নাম আবু ইউসূফ আল-বালজিকি। একে সন্ত্রাসবাদী হামলা বলেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ।

পরিস্থিতি মোকাবেলায় জরুরি বৈঠক করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও নিরাপত্তা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সাথে। এই হামলার নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বলেছেন, সহসাই এর থেকে মুক্তির পথ নেই। একতাবদ্ধ হয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও

দিনাজপুরে জেএমবির দুই সদস্য গ্রেফতার

দিনাজপুরের রানীগঞ্জ থেকে জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের সক্রিয় দুই