নিজেই মৃত্যুর ঘটনাটি রেকর্ড করে গিয়েছেন খাশোগি: তুর্কী সংবাদপত্র

সৌদি আরবের নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগি সম্ভবত নিজেই নিজের মৃত্যুর ঘটনাটি রেকর্ড করে গিয়েছেন বলে দাবি করেছে তুরস্কের একটি সংবাদপত্র। দেশটির সংবাদপত্র সাবাহ’র দাবি, গেলো ২ অক্টোবর সৌদি দূতাবাসে ঢোকার আগে নিজের অ্যাপল ঘরির রেকর্ডটি চালু করে রেখেছিলেন খাশোগি।

আর সেখানে খোশোগিকে জিজ্ঞাসাবাদ, নির্যাতন এবং হত্যার অডিও রেকর্ড করা হয়েছে। আর রেকর্ডের পর সেগুলো সাংবাদিক খাশোগির আইফোন ও আই ক্লাউডে চলে যায়। সৌদি দূতাবাসে ঢোকার আগে নিজের আইফোনটি হবু স্ত্রীর কাছে কাছে রেখেছিলেন তিনি। আর সেখান থেকেই রেকর্ডগুলো তুর্কি নিরাপত্তা বাহিনী পেয়েছে বলে জানিয়েছে সংবাদপত্র সাবাহ।

তবে অ্যাপল ঘড়িতে অডিও রেকর্ড করে তা ফোনে পাঠানো যায় কিনা সে ব্যাপারে সংবাদপত্রটি নিশ্চিত করতে পারেনি বলে জানিয়েছে সিএনএন। এদিকে,খাশোগির ভাগ্যে কি ঘটেছে তা জানাতে সৌদি আরবের ওপর আন্তর্জাতিক চাপ বেড়েই চলেছে। খাশোগি নিখোঁজের ঘটনার সত্যি প্রকাশের দাবি জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তিনিও গুতেরেস।

আর সৌদি বাদশাহ সালৈমানের সাথে এ ব্যাপারে কথা বলবেন বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যদিকে, রিয়াদে আইএমএফের বৈঠকে যোগ না দেয়ার ঘোষণা দিয়েছেন উবার, নিউ-ইয়র্ক টাইমস ও সিএনএনের প্রধানসহ অনেকে।

You may also like

৩ জুনের টিকেট পেতে কমলাপুরে যাত্রীদের উপচে পড়া ভিড়

তিন জুনের রেলের টিকেটের জন্য উপচে পড়া ভীড়