কাশ্মীর সীমান্তে আবারো গোলাগুলি

থমথমে উত্তেজনার মধ্যেই কাশ্মীর সীমান্তে আবারো পাল্টাপাল্টি গোলাগুলি করেছে ভারত ও পাকিস্তান। এদিকে, স্বাধীনতাকামী ১৮ নেতা এবং ১৫৫ রাজনীতিবীদের সরকারি নিরাপত্তা প্রত্যাহার করেছে জম্মু ও কাশ্মীরের রাজ্য সরকার।

পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর গেলো দু’দিনে এনিয়ে তৃতীয়বার গোলাগুলিতে জড়ালো প্রতিবেশী দু’দেশের সীমান্তরক্ষীরা। ভারতের সেনাবাহিনীর অভিযোগ, বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ শূন্য রেখার রাজৌরি জেলার কালা ও নওশেরা সেক্টর লক্ষ্য করে বিনা উষ্কানীতে মর্টার হামলার পাশাপাশি গুলি করেছে পাকিস্তান।

পরে রাত একটা থেকে তিনটা পর্যন্ত থেমেথেমে পাল্টাপাল্টি হামলা চলে। এদিকে, পুলওয়ামায় আত্মঘাতী হামলায় আধাসামরিক বাহিনীর অন্তত ৪৬ সদস্য নিহতের জেরে বিশেষ বৈঠক করে জম্মু ও কাশ্মীরের রাজ্য সরকার। সিদ্ধান্ত হয়, স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের নেতাসহ ১৭৩ জনকে দেয়া সরকারি নিরাপত্তা প্রত্যাহারের।

সেইসাথে জানানো হয়, এতে সহস্রাধিক পুলিশ কর্মী ও শতাধিক গাড়ি নিরাপত্তার দায়িত্বমুক্ত হওয়ায় বাড়তি জনবল অন্যত্র ব্যবহারের সুযোগ তৈরি হয়েছে।এরআগে, কাশ্মীরের স্বাধীনতার দাবিতে আন্দোলনরত ছয় নেতার ক্ষেত্রেও একই ব্যবস্থা নেয়া হয়েছে।

You may also like

সড়ক দুর্ঘটনায় দুই স্কুলশিক্ষার্থীসহ নিহত ৮

সড়ক দুর্ঘটনায় নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ, নাটোর, খুলনা ও