জঙ্গিগোষ্ঠি ইসলামিক স্টেটের নেতা আবু বক্কর আল-বাগদাদির একটি ভিডিও প্রকাশ

দীর্ঘ পাঁচ বছর পর মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গিগোষ্ঠি ইসলামিক স্টেটের নেতা আবু বক্কর আল-বাগদাদির একটি ভিডিও প্রকাশ করেছে। এতে, শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলায় সিরিয়ার বাঘুজ গ্রামের যুদ্ধে আইএসদের মৃত্যুর প্রতিশোধ নিয়েছে বলে জানায় বাগদাদি।

সোমবার, ১৮ মিনিটের ঐ ভিডিওটি প্রকাশ করেছে জঙ্গি গোষ্ঠির মিডিয়া নেটওয়ার্ক আল-ফুরকান। এতে আইএস নেতা আবু বক্কর আল-বাগদাদি তাঁর যোদ্ধাদের হত্যা ও কারাবন্দি করার প্রতিশোধ নেয়ার আহ্বান জানান। তবে কবে, কোথায় ভিডিওটি ধারণ করা হয়েছে তা জানায়নি আল-ফুরকান। ধারণা করা হয়, ইরাক ও সিরিয়া সীমান্ত অঞ্চলেই বাগদাদি আত্মগোপনে রয়েছে।

এরআগে, ২০১৪ সালে ইরাকের মৌসুলের আল-নুরি মসজিদে নিজেকে ইরাক ও সিরিয়ার আইএসের ‘খলিফা’ ঘোষণা করেছিলেন। বিশ্লেষকরা মনে করেন, শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার মধ্য দিয়ে আইএস জঙ্গিরা প্রমাণ করতে চাচ্ছে যে, বিশ্বের যেকোনো স্থানে জিহাদের নামে তারা হামলা চালাতে পারে। ২০১৬ সালের জাতিসংঘের হিসেব অনুযায়ী বিশ্বে আইএসের ৩৪টি সংগঠন রয়েছে।

#BanglaVision Live News | 11:00 AM | 30_April_2019

আপনারা দেখছেন বেলা ১১ টার বাংলাভিশন সংবাদবাংলাভিশন ওয়েবসাইট: https://banglavision.tv/ অফিসিয়াল ইউটিউব চ্যানেল: https://goo.gl/i3aT4Fবাংলাভিশন নাটক দেখুন: https://goo.gl/xgyxtQবাংলাভিশন অনুষ্ঠান দেখুন: https://goo.gl/J3Mz6Tবাংলাভিশন নিউজ দেখুন: https://goo.gl/JgJ5vb

Posted by BanglaVision on Monday, 29 April 2019

You may also like

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ