কলকাতায় সংঘর্ষের জন্য বিজেপি-তৃণমূল কংগ্রেসের পাল্টাপাল্টি অভিযোগ

কলকাতায় বিজেপি নেতাকর্মীদের তাণ্ডব এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙচুরের ঘটনায় নির্বাচন কমিশনের সাথে বৈঠকের আবেদন করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। আর সহিংসতার জেরে মমতার প্রচারাভিযান বন্ধে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে বিজেপি।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। কলকাতায় বিজেপি সভাপতি অমিত শাহের নির্বাচনী র‍্যালির শেষদিকে তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থকদের সাথে মারামারি শুরু হয়। পাল্টাপাল্টি সংঘর্ষ হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে। পরে হামলা ও ভাঙচুর করা হয় বিদ্যাসাগর কলেজে। ভাঙা হয় কলেজের অফিস রুমে বসানো ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে বিজেপির ঔদ্ধত্ব খর্বের হুঁশিয়ারি দিয়েছেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, সংঘর্ষের জন্য বিহার ও রাজস্থান থেকে গুন্ডা এনেছে বিজেপি। মমতার নির্দেশে শুরু হয়েছে উচ্চ পর্যায়ের তদন্ত।

এদিকে, সংঘর্ষের দায় তৃণমূলের ওপর চাপিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। মমতার প্রচারে নিষেধাজ্ঞা দিতে নির্বাচন কমিশনে আবেদন করেছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। ভোটের মাধ্যমে তৃণমূলকে হটিয়ে এর জবাব দেয়ার আহ্বান জানিয়েছেন অমিত শাহ।

You may also like

বগুড়া-১ আসনের এমপি আবদুল মান্নান আর নেই

বগুড়া-১আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই। ইন্না