বিজেপিকে সুযোগ দিচ্ছে কমিশন: মমতা

বিজেপি-তৃণমূল সংঘর্ষের জেরে পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে প্রচারের সময়সীমা কমিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। নিন্দা জানিয়ে একে বিজেপির জন্য কমিশনের উপহার বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশন জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টার পর পশ্চিমবঙ্গে কোন নির্বাচনী প্রচার করা যাবে না।

যদিও, প্রচলিত নিয়মে ১৯ মে ভোটের আগের দিন শুক্রবার বিকাল পাঁচটায় নির্ধারিত সময় শেষ হবার কথা। এই পরিবর্তনের জন্য প্রথমবার সংবিধানের ৩২৪ নম্বর ধারা ব্যবহার করেছে নির্বাচন কমিশন। একে বেআইনী উল্লেখ করে কমিশনের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ঝেড়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি জানান, মঙ্গলবার রাতে কলকাতায় সহিংসতার ঘটনায় বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে অভিযোগ দেয়া হলেও কমিশন ব্যবস্থা নেয়নি। মমতার মতে, বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে বিজেপির শীর্ষ নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দু’টি জনসভার পর অন্যদের মুখ বন্ধ করতে এটি করেছে কমিশন। এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার থেকে লোকসভা ভোটের জনমত জরিপগুলো সরানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সাত দফা ভোট শেষে ২৩ মে থেকে গণনা শুরু হবে।

You may also like

সাতক্ষীরায় আঙ্গুল কেটে নেয়া ব্যবসায়ী ঢাকায়

সাতক্ষীরার কলারোয়ায় সাবেক ছাত্রলীগ নেতার চার আঙ্গুল কেটে