রাত পোহালেই শুরু হবে ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা

রাত পোহালেই শুরু হবে বহু প্রতিক্ষিত ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা। তবে, বুথ ফেরত জরিপে নিরঙ্কুশ জয়ের ইঙ্গিত আসায় টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপরিচালনার প্রস্তুতি শুরু করেছে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ জোট। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ’র সাফল্য উদযাপনে নৈশভোজের আগে জরুরি বৈঠক করেন শীর্ষ নেতারা।

রাষ্ট্র পরিচালনায় জাতীয় নিরাপত্তা, জাতীয়তাবাদ এবং উন্নয়নকে ভিত্তি ধরে একটি প্রস্তাবে চূড়ান্ত অনুমোদন দেন প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপির সভাপতি অমিত শাহ। জানানো হয়, এবার উন্নয়নের ধারা গতিশীল করে জনগণের অন্য চাহিদা পূরণে কাজ করা হবে। আশ্বাস এসেছে, ২০২২ নাগাদ কৃষকের আয় দ্বিগুণ করার। নৈশভোজে ৩৬ শরিক উপস্থিত হলেও ছিলো না তিনটি দল।

সরকার গঠনের ন্যুনতম ২৭১ আসন প্রয়োজন হলেও ১৪টির মধ্যে ১২টি জনমত জরিপে এনডিএ জোট ২৮২ থেকে ৩৬৫ আসনে জয়ের আভাস দিয়েছে। এদিকে, নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে কারচুপির অভিযোগ দিয়েছে ২২টি বিরোধী দল। তাদের উদ্বেগ আমলে নিয়ে ভোট চলাকালিন অভিযোগ গ্রহণে ২৪ ঘন্টার জন্য নিয়ন্ত্রণ কক্ষ খোলার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। যা কার্যকর হবে আজ রাত থেকে।

You may also like

সময়মতো সব অন্যায়ের প্রতিবাদ করবে বিএনপি: আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী