পরাজয়ের পরও রাহুল গান্ধীর নেতৃত্বই চায় দল

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পদত্যাগের প্রস্তাবটি দলের কার্যনির্বাহী কমিটিতে প্রত্যাখ্যানের পরও নিজ সিদ্ধান্তে অনড় রয়েছেন তিনি। এদিকে, রাহুলের আমেথি আসন থেকে নির্বাচিত বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির ঘনিষ্ঠ সহযোগী সুরেন্দ্র সিং গুলিতে নিহত হয়েছেন।

লোকসভা নির্বাচনে ভরাডুবির সকল দায় নিজের ওপর নিয়ে পদত্যাগ করতে চেয়েছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তবে দলে কার্যনির্বাহী কমিটির সভায় তার এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান হলেও নিজ অবস্থানে অনড় রয়েছেন রাহুল। সভায় রাহুলের পরিবর্তে সভাপতি পদে তার বোন প্রিয়াঙ্কা গান্ধীর নাম প্রস্তাব করা হলে নাকচ করে দেন তিনি। বলেন, গান্ধী পরিবারের বাইরে কাউকে সভাপতির দায়িত্ব দেয়ার।

তার এই প্রস্তাব নাকচ করে দলের সকল সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দেয়া হয় রাহুলকে। সভাপতির পদ থেকে রাহুল ইস্তফা দিলে বিজেপির ফাঁদে পা দেয়া হবে বলে জানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। এদিকে, আমেথি থেকে নির্বাচিত বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির ঘনিষ্ঠ সহযোগী সুরেন্দ্র সিংকে গুলি করে হত্যা করা হয়েছে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ছয়জনকে আটক করেছে পুলিশ। কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে হারিয়ে এই আসনে জয় পান অভিনয় থেকে রাজনীতিতে আসা স্মৃতি ইরানি।

You may also like

ডেঙ্গুর প্রভাব এখনো কমেনি

ডেঙ্গুর প্রভাব এখনো কমেনি। রাজধানীর বাইরে দেশের বিভিন্ন