বাবরি মসজিদের রায়ের জেরে উত্তর প্রদেশে সতর্কতা

গুড়িয়ে দেয়া বাবরি মসজিদের জমি নিয়ে বিরোধ নিষ্পত্তিতে ভারতের সুপ্রিম কোর্টের মধ্যস্থতা প্যানেলে হিন্দু-মুসলিম উভয় পক্ষের জয়ে আশাবাদী সুন্নি ওয়াকফ বোর্ড। আলোচিত এই মামলার রায় ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে উত্তরপ্রদেশে। গণমাধ্যমে সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী শহীদ রিজভী জানান, মামলা নিষ্পত্তির জন্য মধ্যস্থতা প্যানেলের কাছে বক্তব্য তুলে ধরেছেন তারা।

তবে, ওই প্যানেলের কাছে উত্থাপিত প্রস্তাবের বিস্তারিত জানাননি। আশ্বস্ত করেন, প্রস্তাবটি উভয় সম্প্রদায়ের জন্য ইতিবাচক হবে। অজ্ঞাতনামা সূত্রের বরাতে এনডিটিভি জানিয়েছে, রাম মন্দিরের জন্য বাবারি মসজিদের জমি ছাড়তে রাজি হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ড। এরআগে, ৪০ দিন প্রাত্যহিক শুনানির পর গেলো বুধবার বিচারকার্যক্রমের ইতি টানে সুপ্রিম কোর্ট।

তবে, রায় ঘোষণার তারিখ ঠিক হয়নি এখনো। ধারণা করা হচ্ছে ১৭ নভেম্বরের মধ্যে রায় দিতে পারেন প্রধান বিচার রঞ্জন গগৈ। এদিকে, মামলার রায় ঘিরে যেকোন ধরণের সহিংসতা এড়াতে জোরদার করা হয়েছে উত্তরপ্রদেশের নিরাপত্তা ব্যবস্থা। গুরুত্বপূর্ণ পয়েন্টে বসেছে তল্লাশি চৌকি। এরআগে, অযোধ্যায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

You may also like

আর্জেন্টিনা-উরুগুয়ে ২-২ গোলে ড্র

মেসির নৈপুণ্যে উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ড্র