করোনায় আরো ১০৮ জনের মৃত্যু

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত সাড়ে ৪২ হাজারের বেশি। এদিকে, চিকিৎসা ব্যবস্থার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে একটি হাসপাতাল পরিদর্শন করেছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। গেল ২৪ ঘন্টায় চীনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১০৮ জন। আক্রান্ত হয়েছে অন্তত আড়াই হাজার। যদিও তা আগের দিনের চেয়ে ২০ শতাংশ কম।

দেশটিতে দুই লাখ নাগরিক মেডিকেল পর্যবেক্ষণে রয়েছে। চীনের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শুধু হুবেই প্রদেশেই কোরনায় মৃতের সংখ্যা ৯৭৪ জন। ২০১৬ সালে ইবোলা মহামারী নিয়ন্ত্রণের অভিজ্ঞতা সম্পন্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি বিশেষ টিম সোমবার চীনে পৌঁছেছে। জাপানের ইয়োকোহামা শহরে বিশেষ পর্যবেক্ষণে এক সপ্তাহ ধরে আটকে রাখা তিন হাজার সাতশ’ যাত্রীবাহী জাহাজটির করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে একশ’ ৩৫ জনে।

এপ্রিলের গরমে করোনা ভাইরাস থাকবে না বলে, মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। যদিও এ মন্তব্যের কোনো মেডিকেল ভিত্তি নেই। এদিকে, করোনা ভাইরাসে আক্রান্তদের দেখতে রাজধানী বেইজিংয়ের একটি কমিউনিটি হাসপাতালে গেছেন প্রেসিডেন্ট শি জিনপিং। এছাড়া তিনি উহান শহরের চিকিৎসকদের সাথে ভিডিও কনফারন্সে কুশল বিনিময় করেন। এসময় তিনি করোনা মহামারী প্রতিরোধে চিকিৎসকদের আত্মবিশ্বাসী হওয়ার পরামর্শ দেন।

You may also like

যতো ক্ষমতাবান হোক, ছাড় নেই সাহেদের: স্বরাষ্ট্রমন্ত্রী

রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ শাহেদের অপর্কীতির জন্য লজ্জিত