চীনে করোনায় আরো ৯৩ জনের মৃত্যু

চীনে করোনা ভাইরাসে আরো ৯৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮শ’ ৬৮ জনে। আক্রান্ত সাড়ে ৭২ হাজার প্রায়। এদিকে, জাপান থেকে যুক্তরাষ্ট্রে ফেরা ১৪ মার্কিনির শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। চীনের সরকারি বিবৃতিতে জানানো হয়, গেল ২৪ ঘন্টায় করোনায় নতুন করে দুই হাজার ৫১ জন আক্রান্ত হয়েছে। করোনায় মৃতদের মধ্যে ৯৪ শতাংশই উহানের নাগরিক বলে জানিয়েছে দেশটি। এদিকে, জাপানের ইয়োকোহামায় জাহাজে আটকে থাকা মার্কিন নাগরিককে দুটি বিমানে যুক্তরাষ্ট্রে ফিরিয়ে নেয়া হয়েছে।

চারশ’র কাছাকাছি মার্কিনি নিয়ে একটি বিমান ক্যালিফোর্নিয়ার সেনা বিমান ঘাটিতে এবং টেক্সাসে অপর একটি বিমান অবতরন করে। যাত্রীদের মধ্যে কয়েকজনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় সবাইকে আবারো দু’সপ্তাহ পর্যবেক্ষণের জন্য রাখা হয়েছে। ৪০ জন মার্কিনিকে জাপানে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

ডায়মণ্ড প্রিন্স জাহাজের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চারশ’ ৫৪ জনে দাঁড়িয়েছে। করোনা আক্রান্তদের এইচ-আই-ভি চিকিৎসা শুরু করা হবে বলে জানিয়েছে জাপান সরকার। চীনের বাইরে এ পর্যন্ত ৩০টির মতো দেশে প্রাণঘাতী কোভিড-নাইনটিন ভাইরাসে আক্রান্ত হয়েছে ছয় শতাধিক মানুষ। মারা গেছে ৪ জন।

You may also like

অপ্রয়োজনে ঘোরাফেরা করায় পথচারীদের জরিমানা

অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরার কারনে পথচারীদের জরিমানা ও বিভিন্ন