করোনায় ইরান ও জাপানে চারজনের মৃত্যু

করোনাভাইরাসে এই প্রথম ইরানে দু’জন এবং জাপানের বিশেষ জাহাজে দু’জন মারা গেছেন। এতে, মৃতের সংখ্যা বেড়ে ২১শ’ ২৮ জনে পৌঁছালো। এদিকে, করোনা নিয়ে উদ্বেগ ছড়ানোর অভিযোগে তিন মার্কিন সাংবাদিককে দেশ থেকে তাড়ানোর নির্দেশ দিয়েছে চীন। ইরানের রাজধানী তেহরানের দক্ষিণে অবস্থিত কোম শহরে করোনাভাইরাসে দু’জন মারা যাওয়ার খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। মধ্যপ্রাচ্যে এই প্রথম করোনায় মৃত্যুর ঘটনা এটি। মন্ত্রণালয়ের তথ্য কেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর জানান, শ্বাসকষ্টের জটিলতা নিয়ে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন তারা।

দু’জনেরই অনেক বয়স ছিলো বলেও নিশ্চিত করেছেন তিনি। জাপানের ইয়োকোহামায় জাহাজে অবরুদ্ধ তিন হাজারের বেশি মানুষের মধ্যে এই প্রথম করোনা আক্রান্ত দু’জন মারা গেছেন। জাপানের নাগরিক দু’জনের বয়সই ৮০ বছরের বেশি। গেলো ফেব্রুয়ারি থেকে ওই জাহাজের ৬২১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এই প্রাণঘাতী রোগে চীনে বুধবার ১১৪ জন মারা গেছে। তবে, ওইদিন নতুন আক্রান্তের সংখ্যা বিস্ময়করভাবে কমে ৩৯৪ জনে নেমে এসেছে। এদিকে, করোনা নিয়ে বিভ্রান্তিমূলক প্রতিবেদন প্রকাশের অভিযোগে ওয়াল স্ট্রিট জার্নালের তিন সাংবাদিককে চীন থেকে বিতাড়নের নির্দেশ জারি হয়েছে। পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, চীনের স্বার্থ বিরোধী প্রচারে জড়িত গণমাধ্যমকে জনগণ গ্রহণ করবে না।

You may also like

২৯ মার্চ, রবিবার ২০২০

সকাল ৮:৩০ : দিন প্রতিদিন বেলা ১১:০৫ :