জার্মানীতে বন্দুক হামলা, নিহত ১১

Mandatory Credit: Photo by Michael Probst/AP/Shutterstock (10561802f) Police guard the scenery in front of a restaurant in central Hanau, Germany . German police say several people were shot to death in the city of Hanau on Wednesday evening Shooting, Hanau, Germany - 19 Feb 2020

জার্মানীর পশ্চিমাঞ্চলীয় হানাউ শহরে দু’টি সিসা বারে গুলিবর্ষণের ঘটনায় হামলাকারীসহ ১১ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। হামলাকারী অভিবাসী বিদ্বেষী উগ্র ডানপন্হি জার্মান নাগরিক। স্থানীয় সময় বুধবার রাত ১০টার দিকে জার্মানীর হানাউ নগরীর সিটি সেন্টারে অবস্থিত সিসা বারে এলোপাতারি গুলিবর্ষণে ঘটনাস্থলেই নিহত হয় তিনজন। এরপর পাশের কেসেজডাট এলাকায় এরিনা বার ও ক্যাফেতে একই কায়দায় হামলা হলে নিহত হয় পাঁচজন। পরে হাসপাতালে চিকিৎসাধীন পাঁচজনের মধ্যে আরো একজন মারা যান। হতাহতের বেশিরভাগই এশিয়া ও মধ্যপ্রাচ্যের অধিবাসী।

হামলার পর শহরটি অবরুদ্ধ করে টানা সাত ঘন্টার অভিযান চালে। একটি অ্যাপার্টমেন্টে পাওয়া যায় হামলাকারীসহ ৭২ বছর বয়সী তার মায়ের লাশ। হামলার আগেরদিন ফেসবুকে পোস্ট করা ভিডিও এবং একটি চিরকুটের সূত্র ধরে পুলিশের ধারণা ৪৩ বছর বয়সী হামলাকারী নাৎসী মতাদর্শে বিশ্বাসী ছিলেন। হামলাকারীর গাড়িতে সংয়ঙ্ক্রিয় আগ্নেয়াস্ত্র, ম্যাগজিন ও গুলি পাওয়া গেছে। একে সন্ত্রাসবাদী হামলা উল্লেখ করে তদন্ত শুরু হয়েছে। এই হামলার মাত্র চারদিন আগে বার্লিনে তুর্কি কমেডি শো’তে গুলিবর্ষণে একজন নিহত হয়।

You may also like

করোনায় বন্ধের ঝুঁকিতে এলাকাভিত্তিক স্কুল ও কোচিং সেন্টার

করোনা ঝাপ্টার মাঝে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো কোনভাবে টিকে