করোনায় ১৪টি দেশে নতুন করে ৩৩১ জনের মৃত্যু

করোনা ভাইরাসে চীন, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে আরো ৩৩১ জন মারা গেছেন। করোনার প্রকোপ ঠেকাতে ইউরোপের বিভিন্ন দেশ থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা ভাইরাসে বুধবার পর্যন্ত মারা গেছেন চার হাজার ৬৩৩ জন। চীনে নতুন করে মারা গেছেন ১১ জন। এদিন, আক্রান্ত হয় ১৮ জন। দক্ষিণ কোরিয়ায় মৃতের সংখ্যা ছয়জন বেড়ে ছেষট্টি জনে পৌছেছে।

চীনে করোনার প্রকোপ উল্লেখযোগ্য হারে কমলেও ভয়াবহ আকার নিয়েছে ইতালিতে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত সেখানে মৃতের সংখ্যা আটশ’ ছাড়িয়ে যায়। নাজুক পরিস্থিতি মোকাবেলায় এবার ইতালির সব দোকানপাট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। আর প্রথমবার একজন করে মারা গেছেন সুইডেন, বেলজিয়াম, আয়ারল্যান্ড, আলবেনিয়া, পানামা, বুলগেরিয়া ও ইন্দোনেশিয়ায়।

যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা আটজন বেড়ে আটত্রিশে পৌছেছে। আক্রান্ত এক হাজার ১৩৫ জন। প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে ৩০ দিনের নিষেধাজ্ঞা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট। জানান, স্থানীয় সময় শুক্রবার মধ্যরাত থেকে নির্দেশটি কার্যকর হবে। তবে, নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে যুক্তরাজ্যকে। যদিও, সেখানে করোনায় আটজনের মৃত্যু ও সাড়ে চারশতাধিক আক্রান্ত হয়েছেন।

You may also like

২৪ ঘণ্টায় দেশে আরও ১৮ জন করোনা রোগী শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জন