বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়াল

প্রাণঘাতী মহামারী করোনায় মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। স্পেনে একদিনে মারা গেছেন সর্বোচ্চ সাত শতাধিক। এই বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায় গরিব দেশগুলোর জন্য দুইশ’ কোটি ডলারের তহবিল সংগ্রহের আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস। করোনার ভয়াল থাবায় প্রায় মৃত্যুপুরীতে রূপ নেয়া ইতালিতে বুধবার ২৪ ঘন্টায় মারা যান অন্তত ছয়শ’ তিরাশি জন।

এতে, সেখানে মৃতের সংখ্যা সাড়ে সাত হাজার ছাড়ালো। তবে, এদিন সবচে’ ভয়াবহ দু:সংবাদের মুখে পড়ে স্পেন। একদিনে সাতশ’ ৩৮ জন মারা যাওয়ায় স্পেনে করোনায় মৃতের সংখ্যা তিন হাজার সাতশ’ ছাড়ায়। করোনা আক্রান্ত হয়েছেন দেশটির উপ-প্রধানমন্ত্রী। এতো বেশি মৃত্যুতে কবরের জায়গায় টান পড়ায় নতুন কবরস্থান তৈরির উদ্যোগ নিয়েছে রাজধানী মাদ্রিদ।

আরো দুইশ’ ৩১ জনের মৃত্যুতে ফ্রান্সে মোট মারা গেলো এক হাজার তিনশ’ ৩১ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন আরো একশ’ ৬৪ জন। ইরানে নতুন করে একশ’ ৪৩ জনের মৃত্যুতে সেখানে করোনায় মৃতের সংখ্যা দুই হাজারের বেশি। এদিকে, করোনার ভয়াবহ বিস্তারকে বিশ্ব মানবতার জন্য হুমকি বলেছেন জাতিসংঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস। জানান, একা কোন দেশের পক্ষে এই মহামারি মোকাবেলা অসম্ভব। তাই, করোনা মোকাবেলায় উন্নয়নশীল ও দরিদ্র দেশগুলোর জন্য জরুরি ভিত্তিতে তহবিল গঠনের আহ্বান জানিয়েছেন তিনি।

You may also like

রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ডাক্তার সাবরিনা

রিমান্ডের প্রথম দিনে গোয়ান্দারের কাছে জেকেজির প্রতারণা নিয়ে