যুক্তরাষ্ট্রে সংক্রমণের রেকর্ড

করোনা মহামারিতে বিশ্বে গেলো কয়েকঘন্টায় আরো দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যু পাঁচ লাখ ১৯ হাজার আটশো’ ছাড়ালো। আক্রান্ত এক কোটি আট লাখ ৪৭ হাজারের বেশি। এদিকে, ঢিলেঢালা লকডাউনের কারনেই যুক্তরাষ্ট্রে দ্বিতীয় দফায় সংক্রমণ বেড়েছে বলে মন্তব্য করেছেন দেশটির শীর্ষ রোগতত্ব বিশেষজ্ঞ ডা: অ্যান্থনি ফাউচি।

এখনই মহামারী করোনা নিয়ন্ত্রণ করা না গেলে যুক্তরাষ্ট্র ভয়াবহ বিপদের মুখে পড়বে বলে সতর্ক করে দিয়েছেন তিনি। করোনায় নতুন করে যুক্তরাষ্ট্রে অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়া, নর্থ ক্যারোলাইনা, টেনেসি, ফ্লোরিডা ও টেক্সাসে সবচে’ বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশটিতে গেলো একদিনে রেকর্ড ৫১ হাজার ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে এক লাখ ৩০ হাজার আটশো’।

মোট আক্রান্ত ২৭ লাখ ৮১ হাজার। এদিকে, শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে বুধবার আরো এক হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু ৬০ হাজার আটশো’ ছাড়িয়েছে। মেক্সিকোতে নতুন করে সাতশো’ ৪১ জনের মৃত্যুতে, মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৮ হাজার পাঁচশো’। এছাড়া, যুক্তরাজ্যে ৪৪ হাজার ও রাশিয়ায় ১০ হাজারের কাছাকাছি। এদিকে, ভারতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধির ধারা অব্যাহত রয়েছে। গেলো একদিনে মারা গেছে সাড়ে চারশো। মোট মৃত্যু ১৭ হাজার ৮৬০ জন। আক্রান্তের সংখ্যা ছয় লাখ ছাড়িয়েছে।

You may also like

দেশে করোনায়ও তৎপর কিশোর গ্যাং

করোনার এই কঠিন সময়েও দেশের বিভিন্ন শহরে কিশোর