করোনায় বিশ্বে মোট মৃত সাড়ে ছয় লাখের ওপর

মহামারী করোনা ভাইরাসে বিশ্বে মোট মৃতের সংখ্যা বেড়ে ছয় লাখ ৫৩ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত এক কোটি ৬৪ লাখ ৫৬ হাজারের বেশি। এদিকে,গত তিনমাসের মধ্যে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয়েছে চীনে। অন্যদিকে,করোনার সংক্রমণ কিছুটা বাড়লেও নিজেদের পর্যটন খাত রক্ষায় মরিয়া স্পেন নিজেদের নিরাপদ দেশ বলে দাবি করেছে।

করোনায় আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দেড় লাখের কাছাকাছি। মোট আক্রান্ত ৪৩ লাখ ৭১ হাজারের বেশি নাগরিক। আর দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে থাকা ব্রাজিলে প্রাণহানি ৮৭ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত ২৪ লাখের বেশি। মেক্সিকোতে মৃত্যু ৪৩ হাজার ছয় শতাধিক। ফের করোনা সংক্রমণ বেড়েছে স্পেন, ফ্রান্স ও জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশে। করোনা পরিস্থিতিতে দর্শনার্থীদের ভিয়েতনাম ছাড়ার তাগিদ দিচ্ছে সরকার। ভারতে সোমবার নতুন করে গেলো কয়েকঘন্টায় ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু ৩২ হাজার আটশো’ ছাড়িয়েছে। আক্রান্ত ১৪ লাখ ৪০ হাজারের বেশি।

এছাড়া, চীনে গেলো একদিনে অন্তত ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। শুধু শিনজিয়াং প্রদেশেই শনাক্ত হয়েছে ৫৭ জন। এরআগে, ১৪ এপ্রিল ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছিলো সেখানে। এদিকে,স্পেনের নাগরিকদের জন্যে ব্রিটিশ সরকার ১৪ দিনের কোয়ারেন্টিনের নতুন নির্দেশনা জারির পর স্পেনকে ভ্রমণকারীদের জন্য নিরাপদ বলে দাবি করেছে দেশটির পররাষ্ট্রমন্ত্রী। জানান, নতুন করে যে সংক্রমণ ঘটেছে তা কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে।

You may also like

মাশরাফির বাবা-মাসহ পরিবারের চারজন করোনায় আক্রান্ত

করোনা উপসর্গে কুমিল্লায় চারজন ও চুয়াডাঙ্গায় একজনের মৃত্যু