কয়লা দুর্নীতির ঘটনায় ১৯ জনের বিরুদ্ধে মামলা

বড় পুকুরিয়া কয়লা খনির দুর্নীতিতে সাবেক চার ব্যবস্থাপনা পরিচালকের সংশ্লিষ্টতা পেয়েছে পেট্রোবাংলার তদন্ত কমিটি। সদ্য সাবেক ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহমেদ ছাড়াও সাবেক এমডি আওরঙ্গজব, আমিনুজ্জামান ও কামরুজ্জামান। জানিয়েছেন, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মোহাম্মদ ফয়েজউল্লাহ। তিনি আর জানান, ঘটনার উদঘাটনের স্বার্থে আরো গভীরে গিয়ে তদন্ত করা হবে।

এদিকে, বড়পুকুরিয়ার খনি থেকে কয়লা গায়েবের ঘটনায় ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহমেদসহ ১৯ জনকে আসামি করে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে পার্বতীপুর থানায় বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপক মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলার অন্য আসামীরা ব্যবস্থাপক, উপ-ব্যবস্থাপক ও সহকারী ব্যবস্থাপক পর্যায়ের কর্মকর্তা।

পার্বতীপুর থানার ওসি ফকরুল ইসলাম জানিয়েছেন, মামলাটি দুদকের কাছে পাঠানো হয়েছে। এদিকে, কয়লা চোরদের চাকরিচ্যুতসহ সম্পদ বাজেয়াপ্তের দাবিতে বিক্ষোভ হয়েছে খনি এলাকায়। বুধবার সকালে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ব্যানারে খনির গেটের সামনে এই বিক্ষোভ ও সমাবেশ হয়। অন্যদিকে, কঠোর গোপনীয়তার মধ্যে পেট্রোবাংলার চেয়ারম্যান বড়পুকুরিয়া কয়লা খনি ঘুরে দেখেছেন। তবে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেননি।

You may also like

২৪ সেপ্টেম্বর, সোমবার ২০১৮

বেলা ১২:০৫ : বাংলা সিনেমা সন্ধ্যা ৬:২৫ :