২০ বছরেও শেষ হয়নি সাংবাদিক মুকুল হত্যাকান্ডের বিচার

দীর্ঘ ২০ বছরেও শেষ হয়নি যশোর থেকে প্রকাশিত দৈনিক রানার পত্রিকার সম্পাদক আর এম সাইফুল আলম মুকুল হত্যাকান্ডের বিচার। নানা জটিলতা ও প্রতিবন্ধকতায় আটকে আছে চাঞ্চল্যকর এই হত্যা মামলার বিচারিক কার্যক্রম। আর এম সাইফুল আলম মুকুলের হত্যার বিচারের আশায় পথে পথে ঘুরে এখন হতাশ স্বজন ও সহকর্মীরা।

যশোর থেকে প্রকাশিত দৈনিক রানার পত্রিকার সম্পাদক মুকুল ১৯৯৮ সালের ৩০ আগস্ট রাতে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের বোমায় নিহত হন। এক দুই বছর নয়, দীর্ঘ দুই দশক কেটে গেলেও এখনও বিচার হয়নি সাংবাদিক মুকুল হত্যার। হত্যাকান্ডের আট বছর পর ২০০৬ সালের ১৫ জুন যশোরের আদালত সাংবাদিক মুকুল হত্যা মামলার চার্জ গঠন করা হয়।

এরপর চারবছর ধরে চলে বিচারিক কার্যক্রম। এরই মধ্যে সাংবাদিক মুকুল হত্যা মামলা থেকে অব্যাহতি চেয়ে আসামিদের একজন হাইকোর্টে আবেদন করলে, ২০১০ সাল থেকে মামলাটির কার্যক্রম স্থবির হয়ে পড়ে। পরে ২০১৪ সালে আইনী প্রক্রিয়ায় মামলার কার্যক্রম ফের শুরু হলেও আবারো থমকে যায় এই মামলার কার্যক্রম।

সাংবাদিক মুকুল হত্যা মামলার বিচারের এই দীর্ঘসূত্রতায় ক্ষুব্ধ জেলার সাংবাদিকরাও। অচিরেই এ মামলার রায় পাওয়া যাবে, আশাবাদ রাষ্ট্রপক্ষের আইনজীবীর। এদিকে, নানা কর্মসূচিতে দিনটি স্মরণ করে যশোর প্রেসক্লাবসহ সাংবাদিক সংগঠনগুলো।

You may also like

ভোলারয় প্রতিবন্ধী মেয়ে ও মাকে পিটিয়ে গুরুতর জখম

ভোলার পশ্চিম ইলিশায় প্রতিবন্ধী মেয়ে ও মাকে পিটিয়ে