বেগম জিয়ার মনোনয়ন বৈধতার শুনানি মঙ্গলবার পর্যন্ত মুলতবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়নের বৈধতার বিষয়ে তৃতীয় বেঞ্চে শুনানি মঙ্গলবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। আর, স্বপদে থেকে উপজেলা চেয়ারম্যানরা একাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে পারবেন না বলে আদেশ দিয়েছে আপিল বিভাগ। এদিকে, রাজশাহী-৫ আসনে নাদিম মোস্তফার প্রার্থিতা স্থগিত করে অধ্যাপক নজরুল ইসলামকে ধানের শীষ প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়নের বৈধতা চেয়ে করা রিটের শুনানী সোমবারও হয়নি তৃতীয় বেঞ্চে। অনাস্থার বিষয়টি এফিডেভিট করে জানাতে আইনজীবীরা সময় চাইলে কাল পর্যন্ত মুলতবি করে আদালত।

পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় ঢাকা-২০ আসেন বিএনপির প্রার্থী তমিজউদ্দিন নির্বাচন করতে পারছেন না। পদত্যাগ না করে সংসদ নির্বাচনে অংশ নেয়া উপজেলা চেয়ারম্যানরাও অযোগ্য হবেন বলে আদেশ দিয়েছে প্রধান বিচারপতির নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগ।

এদিকে, রাজশাহী-৫ আসনে বিএনপির প্রর্থি নাদিম মোস্তফার মনোনয়ন স্থগিত করেছে হাইকোর্ট। নিবন্ধন বাতিলের পরও জামায়াতের প্রার্থীদের নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে করা রিটের শুনানি মঙ্গলবার পর্যন্ত মুলতবি করেছে হাইকোর্ট।

আহাম্মেদ সরোয়ার, বাংলাভিশন, ঢাকা।

You may also like

আ’লীগের বিজয় সমাবেশ আজ, নিরাপত্তায় ৩ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উদযাপনে রাজধানীর