বোমা হামলার মূল টার্গেট ছিল পুলিশ : ডিএমপি কমিশনার

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরীতে সন্ত্রাসীদের বোমা হামলা কোন মন্ত্রীর গাড়ি বহরে টার্গেট করে হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। বিষয়টি তদন্ত করে দেখার কথা জানান তিনি। এদিকে, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, বোমা হামলার মূল টার্গেট ছিল পুলিশ । রবিবার সকালে গাজীপুরের কাশিমপুর কারাগারে ৫৬ তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খাঁন।

এরপর সাংবাদিকদের তিনি বলেন, শনিবার সন্ধ্যায় রাজধানীর সায়েএকথা বলেন। আসামে এনআরসি প্রকাশ নিয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। ভারত বাংলাদেশকে এ বিষয়ে কিছু জিজ্ঞাসা করলে প্রতিক্রিয়া জানানো হবে। মন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে ১৯৭১ সালের পর কেউ ভারতে যায়নি। যারা গেছেন তারা আগেই গেছেন। রবিবার দুপুরে রাজধানীর মিন্টোরোডের ডিএমপি হেডকোয়াটারে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানীর সায়েন্স ল্যাবরেটরীতে হামলার মূল টার্গেট ছিল পুলিশ । তিনি বলেন, নেটওয়ার্ক দূর্বল করে দেয়ার জন্যই বারবার পুলিশের ওপর হামলা চালাচ্ছে জঙ্গীরা। এসব হামলার ঘটনার তদন্ত চলছে, সফলতাও পাওয়া যাবে বলে জানান আছাদুজ্জামান মিয়া ।

মন্ত্রীর গাড়িবহরে হামলা হয়নি। এটা একটা দূর্ঘটনা। তদন্ত করে দেখা হচ্ছে, জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। সকালে গাজীপুরের কাশিমপুর কারাগারে ৫৬ তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের পর সাংবাদিকদের তিনি একথা বলেন। আসামে এনআরসি প্রকাশ নিয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। ভারত বাংলাদেশকে এ বিষয়ে কিছু জিজ্ঞাসা করলে প্রতিক্রিয়া জানানো হবে। মন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে ১৯৭১ সালের পর কেউ ভারতে যায়নি। যারা গেছেন তারা আগেই গেছেন।

You may also like

মওলানা ভাসানীর ৪৩ তম মৃত্যুবার্ষিকীতে মির্জা ফখরুলের শ্রদ্ধা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পেঁয়াজসহ