পুলিশের বাধায় পড়েছে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী

কয়েক জায়গায় পুলিশের বাধায় পড়েছে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসুচি। নোয়াখালীতে পুলিশী বাধায় পণ্ড হয়ে গেছে দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন। প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিল নিয়ে নোয়াখালী প্রেসক্লাবের দিকে যেতে চাইলে বিএনপি নেতাকর্মীদে বাধা দেয় পুলিশ। এতে মিছিলটি সেখানেই পন্ড হয়। পরে দলের ভাইস চেয়ারম্যান মো: শাহজাহানের বাসায় সংক্ষিপ্ত আলোচনা সভা ও সংবাদ সম্মেলন করে বিএনপি। এদিকে, পুলিশের বাধার মুখেই দলের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিল-সমাবেশ করে টাঙ্গাইল বিএনপি। পুলিশ বাধা দেয় ময়মনসিংহেও। দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রামের ষোলশহর বিপ্লবী উদ্যানে কর্মসুচি পালন করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

মিছিল ও আলোচনা সভা হয়েছে কুমিল্লায়। আলোচনা সভা করেছে ব্রাহ্মণবাড়িয়া বিএনপি। কিশোরগঞ্জ জেলা বিএনপি দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও শোভাযাত্রা করে। মিলাদ মাহফিল ও আলোচনা সভা হয়েছে মুন্সীগঞ্জে । বিএনপির যুগ্ম মহাসচিব ও নগর বিএপির সভাপতি মুজিবর রহমান সরোয়ারের সভাপতিত্ব সমাবেশ হয়েছে বরিশালে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রাজশাহীতে দিনের কর্মসূচি শুরু করেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচিতে দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে নাটোর বিএনপি। সিরাজগঞ্জেও ছিল নানা আয়োজন। এদিকে, দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে গণতন্ত্র পুনরুদ্ধার ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছেন বগুড়া বিএনপির নেতাকর্মীরা। নওগাঁয় শোভাযাত্রা করতে গেলে পুলিশ বাধা দেয়। পুলিশের কড়া পাহারায় বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন হয়েছে মৌলভীবাজারে। ভৈরব, গাজীপুর, শরীয়তপুর, টাঙ্গাইল, নেত্রকোণা, বরগুনা, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, বাগেরহাট, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ, লালমনিরহাট, পঞ্চগড়, খাগড়াছড়িতেও বিভিন্ন কর্মসুচিতে পালন হয়েছে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী।

 

You may also like

১৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ২০১৯

বেলা ১২:০৫ : বাংলা সিনেমা বিকেল ৫:০০ :