৪৮দিন পর মুক্তি পেলেন মিন্নি

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ৪৮দিন কারাভোগের পর গতকাল জামিনে মুক্তি পেয়েছেন। এতে মিন্নির আইনজীবী সন্তুষ্ট হলেও মামলাটির ভবিষ্যত নিয়ে শঙ্কিত রাষ্ট্রপক্ষ। এই হত্যা মামলায় ছয় কিশোরকে সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। মামলার পরবর্তী তারিখ ঠিক হয়েছে ১৮ সেপ্টেম্বর।

দীর্ঘ এক মাস আঠারো দিন কারাভোগের পর আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার আসামী, স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি জামিনে মুক্তি পেয়েছেন। চাঞ্চল্যকর এই মামলার সাত নম্বর আসামি মিন্নি মঙ্গলবার বিকাল সাড়ে চারটার দিকে বরগুনা জেলা কারাগার থেকে বের হয়ে আসেন। এসময় মিন্নির বাবাসহ স্বজনরা জেল গেটে উপস্থিত ছিলেন। মিন্নির জামিন লাভে তার আইনজীবী খুশি হলেও, এতে মামলাটি বাধাগ্রস্ত হতে পারে বলে শঙ্কিত রাষ্ট্রপক্ষের আইনজীবী।

হাইকোর্ট গত ২৯ আগস্ট আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন মঞ্জুর করে। এরপর গত সোমবার মিন্নির জামিন বহাল রাখে আপিল বিভাগের চেম্বার আদালত। গত ২৬ জুন বরগুনায় মিন্নির সামনেই প্রকাশ্যে কুপিয়ে তার স্বামী রিফাত শরীফকে হত্যা করে নয়ন বন্ড ও তার সহযোগীরা। এদিকে, এই হত্যা মামলায় ছয় কিশোরকে সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

মামলার পরবর্তী তারিখ ১৮ সেপ্টেম্বর। বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হলে বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজী এ আদেশ দেন। গত রবিবার রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

 

You may also like

বন্দুকযুদ্ধে আরো তিন রোহিঙ্গা নিহত

টেকনাফে গুলিতে তিন রোহিঙ্গা নিহত হয়েছে। পুলিশের দাবি