রিফাত হত্যার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় কাল

বরগুনায় রিফাত শরীফ হত্যার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় কাল। ন্যাক্কারজনক এ ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তার স্বজনরা। ন্যায় বিচার পাওয়ার প্রত্যাশা আসামি পক্ষের। এর আগে বহুল আলোচিত এ মামলায় রিফাতের স্ত্রী মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ৬ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে ৮ জানুয়ারি চার্জ গঠন করে বরগুনার শিশু আদালত। ৭৪ সাক্ষির সাক্ষ্য ও আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপনের পর ৬৩ কার্যদিবসে শেষ হয় বিচার কার্যক্রম। ১৪ আসামির মধ্যে ৭ আসামি ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছে। দৃষ্টান্তমূলক রায়ের অপেক্ষায় রিফাতের পরিবার।

অপ্রাপ্তবয়স্ক আসামিদের ৮ জন জামিনে ও ছয়জন কিশোর সংশোধন কেন্দ্রে রয়েছে। এদিকে, ন্যায় বিচার পাবেন বলে আশা আসামিপক্ষের আইনজীবীর। অপ্রাপ্তবয়স্ক হলেও আসামিদেরও দৃষ্টান্তমূলক শাস্তির পক্ষে বরগুনার সচেতন মহল। ২০১৯ সালের ২৬ জুন কিশোর গ্যাং বন্ড বাহিনী প্রকাশ্যে কুপিয়ে জখম করে রিফাতকে। সেদিন বিকালেই বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। ২৭ জুন রিফাতের বাবা ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

You may also like

ক্ষমতা প্রলম্বিত করতে জঘন্য খেলায় মেতেছে আ. লীগ : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ, আওয়ামী