দেশের বিভিন্ন জায়গার কিছু গুরুত্বপূর্ণ খবর…

* পবিত্র রমজান মাসে ছোলার খুচরা বিক্রেতাদের অতিরিক্ত দাম নেয়া থেকে বিরত থাকতে সতর্ক করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। দুপুরে নগরীর কাজীর দেউরী কাঁচাবাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে তিনি ব্যবসায়ীদের সতর্ক করেন। অভিযানকালে মাংশ বিক্রেতা মোশররফকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং অন্যদের সতর্ক করা হয়।

* অনিয়ম ও দূর্ণীতির অভিযোগে মংলা পৌর মেয়র জুলফিকার আলীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। দুপুরে মন্ত্রনালয়ের খুলনা বিভাগের পরিচালক হোসেন আলী খন্দকার এ তদন্ত কাজ শুরু করেন। এসময় পৌরসভার কার্যালয়ে তদন্ত কর্মকর্তার মুখোমুখী হন অভিযুক্ত মেয়র জুলফিকার।

* গাইবান্ধার সাওতাল পল্লীতে আগুনের মামলার ৬ মাসেও অগ্রগতি না হওয়ার ক্ষোভ প্রকাশ করেছেন কয়েক শ আদিবাসি নারী পুরুষ। বগুড়ায় সাতমাথায় মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, গত বছর ৬ নভেম্বর সাঁওতাল এবং ওড়াও পল্লীতে তাদের পৈত্রিক বসত বাড়ি পুড়িয়ে দেওয়া হয়। সেসময় তিন আদিবাসি পুলিশের গুলিতে নিহত হয়।

* রাঙ্গামাটির দূর্গম সাজেক ইউনিয়নের খাদ্য সংকট মোকাবেলায় পর্যাপ্ত ত্রাণ তৎপরতা চালালেও একটি মহল সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছে জেলা আওয়ামী লীগ। বুধবার জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তারা।

* রংপুরে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে নগরির পাঁচটি স্থানে বিনা মূল্যে উচ্চরক্তচাপ পরীক্ষা, আলোচনা সভা এবং একটি Rally বের হয়।

* সম্প্রতিক ধর্ষন, নির্যাতনের প্রতিবাদ ও ধর্ষকদের বিচার দাবিতে মানববন্ধন করেছে রংপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা। দুপুরে নগরীর কাচারি বাজারে ঘন্টাব্যাপি এ কর্মসূচি হয়।

* বসতভিটা রক্ষা করে ময়মনসিংহে নতুন বিভাগীয় শহর গড়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে বসতভিটা রক্ষা কমিটি। দুপুরে স্থানীয় প্রেসক্লাবে এই কর্মসূচি পালিত হয়।

* লক্ষ্মীপুরে দ্রুত তথ্য সেবা পেতে আয়কর ও ভ্যাট তথ্য সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। সকালে লক্ষ্মীপুর কর সার্কেল কার্যালয়ে এর উদ্বোধন করেন কুমিল্লা কর অঞ্চলের কমিশনার শামছুদ্দীন আহমেদ।

* জামালপুরে হজ্বের মোয়াল্লেম আব্দুল হক এর হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। দুপুরে নরুন্দি ইউনিয়নবাসীর আয়োজনে এ কর্মসূচি হয়।

* শরীয়তপুরে আলহাজ আব্দুল কাদের মেধা বৃত্তি ২০১৭ দেয়া হয়েছে ডিএমখালী উচ্চ বিদ্যালয় মাঠে। অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মাহমুদুল হোসাইন খান। ১৯৮৭ সাল থেকে স্থানীয় ছাত্র কল্যাণ সংগঠন এ বৃত্তির আয়োজন করে আসছে। এ বছর জেলার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাঁচ শতাধিক শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্য থেকে ৩টি ক্যাটাগরিতে ৭০ জন মেধাবী ছাত্রছাত্রীকে বৃত্তি দেয়া হয়।

You may also like

‘কান’-এর রেড কার্পেটে রূপকথা তৈরি করলেন ঐশ্বর্যা

৭০তম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে ঐশ্বর্যাকে দেখে