ব্যাংকের কর্মকর্তাদের অস্ত্রের মুখে আটকে রেখে ২৩ লাখ টাকা লুট ।

ঈদের দুই দিন আগে রাজধানীতে দিনে দুপুরে একটি ব্যাংকের কর্মকর্তাদের অস্ত্রের মুখে আটকে রেখে ২৩ লাখ টাকা লুটের ঘটনা ঘটেছে।

সোমবার (২০ আগস্ট) ঈদের আগের শেষ কর্মদিবসের বিকালে ওই ঘটনা ঘটলেও বিষয়টি জানাজানি হয় মঙ্গলবার (২১ আগস্ট) বাড্ডা থানায় মামলা হওয়ার পর।

পুলিশ বলছে, এক ব্যক্তি রাজধানীর প্রিমিয়ার ব্যাংকের বাড্ডা লিংক রোড শাখায় হানা দিয়ে টাকা লুটের পর সিসি ক্যামেরার ডিভিআরও (ডিজিটাল ভিডিও রেকর্ডার) নিয়ে গেছে।

মঙ্গলবার থানায় দায়ের করা ওই মামলায় অজ্ঞাত পরিচয় একজনকে আসামি করা হয়েছে বলে জানিয়েছেন বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।

তিনি বলেন, ব্যাংকের হেড অফিসের এক কর্মকর্তা মামলা করেছেন। তিনি অভিযোগ করেছেন একজন লোক অস্ত্রের মুখে নয়জনকে জিম্মি করে ২৩ লাখ টাকা লুট করেছেন।

ব্যাংকের ওই শাখার কর্মীদের বরাত দিয়ে ওসি বলেন, ব্যাংক লেনদেন চলাকালে ওই ব্যক্তি প্রথমে ম্যানেজারের কক্ষে ঢোকে। তারপর পিস্তল ঠেকিয়ে কর্মীদের ভল্টে ঢুকতে বাধ্য করে। পরে ক্যাশ কাউন্টার থেকে ২৩ লাখ টাকা নিয়ে চলে যায়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদের জন্য আমরা ব্যাংকের দুইজন নিরাপত্তারক্ষীকে থানায় নিয়ে এসেছি। তবে তারা এখনো গ্রেফতার নন। অভিযোগের বিষয়ে আমাদের সন্দেহ রয়েছে। পুরো ঘটনাটি পর্যবেক্ষণ ও তদন্ত করে দেখা হবে।

এদিকে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও ছায়া তদন্ত শুরু করেছে বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের এডিসি মো. শাহজাহান জানিয়েছেন।

তিনি জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে, ওই ব্যক্তি অস্ত্রের মুখে ২৩ লাখ টাকা ও ব্যাংকের সিসিটিভি ফুটেজ নিয়ে গিয়েছে। ব্যাংক সংলগ্ন বিভিন্ন বাড়ি ও সড়কের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহের চেষ্টা করা হচ্ছে।

যারা ঘটনার প্রত্যক্ষদর্শী তাদের এসব ফুটেজ দেখিয়ে অপরাধীকে শনাক্তের চেষ্টা করা হবে বলেও জানান তিনি।

আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এইচ বি এম ইকবাল প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান। ক্ষমতাসীন দলের সংসদ সদস্য বি এইচ হারুণ এবং ব্যবসায়ী আব্দুস সালাম মুর্শেদীও আছেন এই ব্যাংকের পরিচালনা পর্ষদে।

You may also like

মিরপুরে ব্যবসায়িকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা

রাজধানীর মিরপুরের ইব্রাহিমপুরে মিজানুর রহমান নামে এক ব্যবসায়িকে