বন্ধ হয়ে গেলো সমস্ত বাংলা ধারাবাহিকের সম্প্রচার

রোববারেও মিলেনি কোনও সমাধান সূত্র। শুটিংয়ে আসবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন শিল্পীরা। আর তাই আজ (সোমবার) থেকে বন্ধ হচ্ছে সমস্ত বাংলা সিরিয়ালের সম্প্রচার।

সংবাদ প্রতিদিন পত্রিকার খবরে বলা হয়, আলোচনা করেও প্রযোজক ও আর্টিস্ট ফোরামের মধ্যে বিবাদ মিটেনি। কাজ করার পর বকেয়া টাকা মিলছে না বলে অভিযোগ তুলেছেন শিল্পীরা। শিল্পীদের অভিযোগ, প্রতিমাসে শিল্পীদের টাকা মিটিয়ে দেওয়ার কথা প্রযোজনা সংস্থাগুলোর। কিন্তু পরপর পাঁচটি ইন্সটলমেন্টের টাকা এখনও শিল্পীরা পাননি।

বারবার বলা সত্ত্বেও কোনও লাভ হয়নি। তাই শনিবার আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে প্রত্যেক শিল্পীকে বার্তা পাঠানো হয়। বলা হয় কলটাইম মেনেই শুটিংয়ে যাবেন শিল্পীরা। কিন্তু টাকা না পেলে ফ্লোরে গিয়ে শট দেওয়ার প্রয়োজন নেই। তেমনটাই বলা হয়। শিল্পীরা নির্দিষ্ট সময়েই এসে উপস্থিত হন। কিন্তু কেউ ফ্লোরে যাননি। মেকআপ রুমে বসে থেকেই ফিরে গিয়েছেন। ফলে রোববার ভারতের ভারতলক্ষ্মী, ইন্দ্রপুরীর মতো ব্যস্ত স্টুডিওগুলো কার্যত ফাঁকাই ছিল। একই হাল সোমবারও। এদিনও বন্ধ শুটিং।

এছাড়াও শিল্পীদের দাবি ছিল, সারাদিনে সবমিলিয়ে ১০ ঘণ্টার বেশি কাজ করবেন না তারা। উল্টো দিকে প্রযোজকরা জানিয়ে দেন, ফ্লোর টাইম হবে ১০ ঘণ্টা। তাদের বক্তব্য, মেক-আপ ইত্যাদিতে একটা বড় সময় বেরিয়ে যায়। এরপর ছয় বা সাড়ে ছয় ঘণ্টায় বেশি শুটিং করা যায় না। তাই মেক-আপ ও তৈরি হওয়া বাদ দিয়ে শুটিংয়ের জন্যই দশ ঘণ্টা দিতে হবে। কিন্তু এমন প্রস্তাব মানতে নারাজ শিল্পীরা। আর সেই কারণেই কোন সমাধান হয়নি। ফলে শনি ও রোববারের মতোই কাজ বন্ধ সোমবারও। আর সেই কারণেই জনপ্রিয় সমস্ত সিরিয়ালের সম্প্রচারও বন্ধ আজ থেকে।

বাংলা সিরিয়ালের খুব বেশি পর্ব একসঙ্গে শুটিং করা থাকে না। তিন-চার দিনের স্টক হাতে রেখেই পর্ব সম্প্রচারিত হয়। কিন্তু গত দু’দিন ধরে শুটিং বন্ধ হওয়ায় হাত শূন্য। আর তাই সিরিয়াল বন্ধ হয়ে যাচ্ছে আজ থেকে। স্বাভাবিকভাবেই সমস্যায় পড়েছে চ্যানেল কর্তৃপক্ষ।

আজ, সোমবার দুপুর দু’টো নাগাদ চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন প্রযোজকরা। এ ব্যাপারে কী কোন পথে এগোনো যায় তা নিয়ে হবে আলোচনা। অন্যদিকে মঙ্গলবার নজরুল মঞ্চে বৈঠক করবেন আর্টিস্ট ফোরামের শিল্পীরাও। এখনও পর্যন্ত যা খবর, নতুন ধারাবাহিক ‘বাজলো তোমার আলোর বেনু’ এবং ‘ভূমিকন্যা’র পর্ব এখনও হাতে আছে। তাই এ দু’টি ধারাবাহিক আপাতত বন্ধ হচ্ছে না। বাকি ধারাবাহিকের জায়গায় চলতে পারে পুরনো পর্ব, রিয়ালিটি শো কিংবা সিনেমা।

You may also like

ক্ষমতায় এলে বিমানবাহিনীসহ প্রতিটি বাহিনীর প্রয়োজনীয় আধুনিকায়ন করার আশ্বাস

আবারো ক্ষমতায় এলে বিমানবাহিনীসহ প্রতিটি বাহিনীর প্রয়োজনীয় আধুনিকায়ন